বিজ্ঞাপন

ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন, জার্মানির বিদায়

July 28, 2021 | 5:32 pm

স্পোর্টস ডেস্ক

টোকিও অলিম্পিক ফুটবলে সৌদি আরবকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। আর তাতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। অন্যদিকে জার্মানিকে রুখে দিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে আইভরি কোস্ট।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বের তিন ম্যাচের দুটিতে জয় আর একটিতে ড্র করা ব্রাজিলের পয়েন্ট ৭। সমান ম্যাচে একটি জয় ও দুটি ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালের ব্রাজিলের সঙ্গী হয় আইভরি কোস্ট। একটি জয় ও একটি ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে বিদায় নিয়েছে জার্মানি। আসরের তিন ম্যাচে হারা সৌদি আরব কোনো পয়েন্ট পায়নি।

বুধবার সাইতামা স্টেডিয়ামে 'ডি' গ্রুপের ম্যাচে সৌদি আরবকে ৩-১ গোলের ব্যবধানে হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। ব্রাজিলের হয়ে এদিন জোড়া গোল করেন রিচার্লিসন। বাকি একটী গোলটি আসে ম্যাথিয়াস কুনহার কাছ থেকে। সৌদির পক্ষে একমাত্র গোলটি করেছেন আব্দুলেলাহ আল-আমরি।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথমার্ধেই অবশ্য সৌদি আরব লড়েছিল বেশ ভালোই। কিন্তু ম্যাচের ১৪তম মিনিটেই লিড নেয় সেলেসাওরা। ক্লাউদিনহোর নেওয়া কর্নার কিক থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন কুনহা। ২৭তম মিনিটেই সমতায় ফেরে সৌদি। সালমান আল-ফারাজের নেওয়া ফ্রি কিক থেকে হেডে বল জালে জড়ান আল-আমরি। এভাবেই প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায়।

বিরতি থেকে ফিরে সৌদিকে আর কোনো সুযোগ দেয়নি ব্রাজিল ৭৬তম মিনিটে রিচার্লিসনের গোলে ২-১ ব্যবধানে লিড নেয় ব্রাজিল। ব্রুনো গিমারেসের ফ্রিকিক থেকে হেডে লক্ষ্যভেদ করেন এভারটনের এই তারকা। এরপর ম্যাচের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নিজেদের দ্বিতীয় গোল করেন রিচা। রিনিয়ারের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে বল জালে জড়ান তিনি।

বিজ্ঞাপন

অন্যদিকে 'ডি' গ্রুপের অপর ম্যাচে রিফুর মিয়াগি স্টেডিয়ামে আইভরি কোস্টের সঙ্গে ১-১ গোলে ড্র করে আসর থেকে বিদায় নিয়েছে জার্মানি। আইভরি কোস্টের গোলটি আসে আত্মঘাতী থেকে। জার্মানির হয়ে গোলটি করেন এডওয়ার্ড লোয়েন।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন