বিজ্ঞাপন

ইয়ুথ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরাম শুক্র-শনিবার

July 28, 2021 | 6:41 pm

সারাবাংলা ডেস্ক

জাতিসংঘের ইন্টারনেট গভর্ন্যান্স বিষয়ক কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ ইন্টারনেট গভর্ন্যান্স। তাদেরই আয়োজনে আগামী শুক্র ও শনিবার (৩০ ও ৩১ জুলাই) হতে যাচ্ছে দুই দিনব্যাপী বাংলাদেশ ইয়ুথ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরাম।

বিজ্ঞাপন

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে ইন্টারনেট গভর্ন্যান্স ফোরামের আয়োজন থাকবে অনলাইনে, ভার্চুয়াল প্ল্যাটফর্মে। শুক্র ও শনিবার প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই ফোরাম।

বাংলাদেশ ইয়ুথ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরাম মূলত বাংলাদেশ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরামের (বিআইজিএফ) একটি উদ্যোগ। বাংলাদেশ ইয়ুথ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরাম একটি বহুমাত্রিক অংশীজন, যুব এবং যুব নারীদের নেতৃত্বাধীন প্ল্যাটফর্ম যা বাংলাদেশে ইন্টারনেট গভর্ন্যান্স নিয়ে কাজ করছে।

প্রযুক্তি ও ইন্টারনেট গভর্ন্যান্স সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ব্যক্তিরা এই প্রোগ্রামে ইয়ুথ আইজিএফ বাংলাদশ ইনফ্লুয়েন্সার হান্ট, ইয়ুথ অ্যামবাসেডর প্রোগ্রাম, ইয়ুথ ইন্টারনেট গভর্ন্যান্স, মানবতার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম, বাংলাদেশে কোভিড-১৯-এর প্রেক্ষাপটে শিশু ও কিশোরদের ইন্টারনেটের প্রতি আসক্তির প্রভাব, ক্ষতিকর দিক ও উত্তরণের উপায়, যুব উদ্যোক্তা তৈরি, ডোমেইন নাম নিবন্ধন প্রক্রিয়া ও সুরক্ষা, তরুণদের ক্ষমতায়ন: বিগ ডেটা ও আইওটি, সাইবার ভ্যালু-সিস্টেম ও ম্যালপ্র্যাকটিস, ওটিটি, ডিজিটাল কনটেন্ট ও মনিটাইজেশন, স্থানীয় ও আঞ্চলিক ইন্টারনেট গভর্ন্যান্সে অংশগ্রহণ, তরুণদের জন্য সরকারি সুযোগ: প্রশিক্ষণ ও অনুদান ইত্যাদি বিষয় নিয়ে কাজ করা হয়।

বিজ্ঞাপন

সরকার, নাগরিক সমাজ, বেসরকারি খাত, প্রযুক্তি সংশ্লিষ্ট ব্যক্তি, একাডেমিয়া, তরুণ ও গণমাধ্যম থেকে প্রতিনিধিরা ইয়ুথ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরামে অংশ নেবেন। ইয়ুথ আইজিএফ বাংলাদেশ এই ফোরামে ‍দুই দিনে ৯ ঘণ্টায় ১২টি সেশন চালানো হবে। ৯ জন আন্তর্জাতিক আলোচকসহ মোট ৩১ জন আলোচক আলোচনায় অংশ নেবেন। তিনটি কর্মসূচি হলো— ইয়ুথ আইজিএফ বাংলাদশ ইনফ্লুয়েন্সার হান্ট, ইয়ুথ অ্যামবাসেডর ও অন্যান্য সেশন।

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন