বিজ্ঞাপন

সাঈদ খোকনের ব্যাংক হিসাবের তথ্য তলব

July 28, 2021 | 11:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক। বিভিন্ন ব্যাংকে পাঠানো এ সংক্রান্ত চিঠিতে সাঈদ খোকনের অ্যাকাউন্টগুলোতে কী পরিমাণ অর্থ রয়েছে, তা জানতে চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ জুলাই) বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এ সংক্রান্ত চিঠি দিয়েছে ব্যাংকগুলোকে।

বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, ব্যাংকগুলোর কাছে পাঠানো বিএফআইইউ‘র চিঠিতে আগামী তিন কার্যদিবসের মধ্যে সাঈদ খোকনের ব্যাংক হিসাবের সব তথ্য পাঠাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, সাঈদ খোকন, তার মা ফাতেমা হানিফ, স্ত্রী ফারহানা আলম ও বোন শাহানা হানিফের আটটি ব্যাংক হিসাব ফ্রিজ (অবরুদ্ধ) করতে আদালতে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত আবেদনটি মঞ্জুর করে ব্যাংক হিসাবগুলো অবরুদ্ধ করার আদেশ দেন।

যে আটটি ব্যাংক হিসাব অবরুদ্ধের নির্দেশ দেওয়া হয়েছে তার মধ্যে সাঈদ খোকনের ব্যবসা প্রতিষ্ঠানের তিনটি অ্যাকাউন্ট, তার মা ফাতেমা হানিফের একটি, বোন শাহানা হানিফের দু’টি ও স্ত্রী ফারহানা আলমের দু’টি অ্যাকাউন্ট রয়েছে।

বিজ্ঞাপন

পরে সাঈদ খোকন জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, ঢাকা দক্ষিণ সিটির বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসের প্ররোচনায় দুদক তার পরিবারের ব্যাংক হিসাবগুলো অবরুদ্ধ করেছে। দুদককে তদন্তের আহ্বান জানিয়ে তিনি হিসাবগুলো খুলে দেওয়ার অনুরোধ করেন। বলেন, অ্যাকাউন্ট চালু না থাকলে আমার পরিবার ও আমাদের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে যাবে। কর্মচারীদের বেতন দিতে পারব না, আমাদের চলাও কষ্টকর হবে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সাঈদ খোকনের মা, স্ত্রী ও বোনের ৮ ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ

সাঈদ খোকনের বিরুদ্ধে ২ মামলার একটি প্রত্যাহার, অন্যটি খারিজ

বিজ্ঞাপন

মেয়র তাপসের প্ররোচনায় ব্যাংক হিসাব জব্দ করেছে দুদক: সাঈদ খোকন

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন