বিজ্ঞাপন

নিশো ‘দুঃখিত, লজ্জিত, বিব্রত ও অনুতপ্ত’

July 29, 2021 | 2:17 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশের নাটক ইন্ডাস্ট্রিতে এ মুহুর্তে সবচেয়ে আলোচিত নাটক ‘ঘটনা সত্য’। নাটকটি নির্মাণের জন্য আলোচনায় আসেনি। এসেছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে করা আপত্তিকর এক বার্তার কারণে। রুবেল হাসান পরিচালিত নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

বিজ্ঞাপন

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অভিভাবক ও সংগঠনের আপত্তির মুখে নাটকটি সরিয়ে নেওয়া হয়েছে এবং একই সঙ্গে নাটকের আন্তঃসংগঠনগুলো এটি সংশোধন করেও প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে। এ অবস্থায় নাটকটিতে অভিনয় করা নিয়ে দুঃখ প্রকাশ করেছেন আফরান নিশো। তিনি বলেছেন, ‘আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত ও অনুতপ্ত’।

এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ দুঃখ প্রকাশ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন ভবিষ্যতে যে কোন ধরণের সামাজিক ইস্যুতে আরও সংবেধনশীল হবেন। প্রতিশ্রুতি দেন বিশেষ শিশুদের কল্যাণে কাজ করে যাবেন।

বিজ্ঞাপন

সারাবাংলার পাঠকদের জন্য আফরান নিশোর স্ট্যাটাসটি-

আমি আফরান নিশো। একজন অভিনয়শিল্পী। একজন বাবা।

বিজ্ঞাপন

পৃথিবীর প্রতিটি বাবার মতো, আমিও আমার সন্তানের প্রতি সমান আবেগী। 'ঘটনা সত্য' নাটক নিয়ে যে অনাকাঙ্খিত এবং অনিচ্ছাকৃত ভুল সংগঠিত হয়েছে— এতে যেসব বাবা-মায়ের হৃদয় কেঁদেছে, আমিও তাদের কান্না অনুভব করতে পেরেছি। তাই সবার দুঃখে আমিও সহমর্মী। প্রতিটি পরিবারের কাছে আমি দুঃখ প্রকাশ করছি।

আমি যে মাধ্যমে কাজ করি, সেই মাধ্যমটির সঙ্গে সম্পৃক্ত প্রতিটি মানুষকে আমি একটি পরিবারের সদস্য মনে করি। প্রযোজক, পরিচালক কিংবা শিল্পী-কলাকুশলী— আমরা সবাই এই পরিবারের সদস্য।আমি আমার নাট্যপরিবারের কাছেও দুঃখ প্রকাশ করছি। এ ভুলে তাদেরকেও কষ্ট দিয়েছি।

বিজ্ঞাপন

ঘটে যাওয়া ভুলের জন্য আমরা কেউই দায় এড়াতে পারি না। ভুল থেকে আমি,আমরা নতুন করে শিক্ষা নিয়েছি। একই সঙ্গে নিজের সামাজিক অবস্থান, সমাজের প্রতি দায়বদ্ধতা নতুন করে উপলব্ধি করতে পারছি। আমি দুঃখিত, লজ্জিত, বিব্রত— এবং অনুতপ্ত। আশা করছি, ভবিষ্যতে সামাজিক যে কোনো বিষয়ে আমি, আমরা আরো অনেক বেশি সংবেদনশীল থাকবো।

বিশেষ শিশুদের প্রতি আমার বিশ্বাস, ভালোবাসা বরাবরই ছিল। এক ভুলে তা শেষ হয়ে যেতে দিবো না। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, বিশেষ শিশুদের কল্যাণে সক্রিয়ভাবে কাজ করে যাবো। কারণ আজকের শিশুরা আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যত। আমাদের সম্পদ।

বিজ্ঞাপন

আমার নাট্যপরিবারের প্রতিটি সংগঠন বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেছেন। তাদের উদ্দেশ্যে সশ্রদ্ধ কৃতজ্ঞতা জানাই। আশা করছি, সবার সহযোগিতা নিয়ে আমি,আমরা সুন্দর এবং শুদ্ধ শিল্পচর্চার পথে এগিয়ে যাবো।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন