বিজ্ঞাপন

চট্টগ্রামে ফের সর্বোচ্চ শনাক্ত, আক্রান্ত ছাড়াল ৮১ হাজার

July 30, 2021 | 11:10 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের পরিমাণ আগেরদিনের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৪৬৬ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। একইসময়ে করোনায় আক্রান্ত অবস্থায় মারা গেছেন ৯ জন।

বিজ্ঞাপন

এর মধ্য দিয়ে সংক্রমণ শুরুর পর থেকে গত ১৬ মাসে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যাও ৮১ হাজার পার হয়েছে। এর মধ্যে ৯৫৮ জনের মৃত্যু হয়েছে বলে সরকারি তথ্যে জানানো হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, আগেরদিন বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ৩ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪৬৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ১০৮৫ জন এবং ৩৮১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। সংক্রমণের হার ৩৭ দশমিক ৩৬ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে রাউজানে। এদিন রাউজানে ৬২ জন, বোয়ালখালীতে ৪৮ জন, হাটহাজারীতে ৪৫ জন, সাতকানিয়া ও রাঙ্গুনিয়ায় ৩৮ জন করে, ফটিকছড়িতে ৩৩ জন, চন্দনাইশ ও সীতাকুণ্ডে ২৬ জন করে, মীরসরাইয়ে ১৯ জন, সীতাকুণ্ডে ১৭ জন, বাঁশখালীতে ১২ জন, আনোয়ারায় ৭ জন এবং পটিয়া ও লোহাগাড়ায় ৫ জন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জন নগরীর এবং ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা বলে প্রতিবেদনে বলা হয়েছে।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এ পর্যন্ত ৮১ হাজার ২১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৬০ হাজার ৯০৭ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ২০ হাজার ৩১০ জন।

বিজ্ঞাপন

করোনায় এ পর্যন্ত চট্টগ্রামে মারা গেছেন মোট ৯৫৮ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫৭৪ জন এবং বিভিন্ন উপজেলার বাসিন্দা ৩৮৪ জন।

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন