বিজ্ঞাপন

সেফুদা’র সঙ্গে হেলেনা জাহাঙ্গীরের লেনদেন ছিল: র‌্যাব

July 30, 2021 | 7:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সোশ্যাল মিডিয়ায় ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের মাধ্যমে আলোচনায় আসা অস্ট্রেলিয়াপ্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদার সঙ্গে হেলেনা জাহাঙ্গীরের ‘যোগাযোগ ও লেনদেন’ ছিল বলে জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞাপন

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ সম্মেলেন বলেছেন, ‘সেফুদা তাকে (হেলেনা জাহাঙ্গীর) নাতনি হিসাবে সম্বোধন করে থাকেন। তার সঙ্গে নিয়মিত যোগাযোগ এবং লেনদেন আছে।”

ফেইসবুক লাইভে বিভিন্ন অসঙ্গতিপূর্ণ বক্তব্য দিয়ে ২০১৮ সালে আলোচনায় আসেন অস্ট্রিয়ার ভিয়েনায় বসবাসকারী সেফুদা। ফেইসবুক লাইভে ধর্ম অবমাননার অভিযোগে ২০১৯ সালের ২৩ এপ্রিল ঢাকার আদালতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছিল।

বিজ্ঞাপন

এক আইনজীবীর দায়ের করা ওই মামলায় সেফুদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তার সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য করে গণ্যমান্য ব্যক্তিদের হেয় করার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলায় তাকে তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি থেকে পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে বৃহস্পতিবার রাতে তার গুলশানের বাসা থেকে আটক করে র‌্যাব। সেখান থেকে বিদেশি মদ, ক্যাঙ্গারু ও হরিণের চামড়া, বিদেশি মুদ্রা, ওয়াকিটকি ও ক্যাসিনোর সরঞ্জাম জব্দ করা হয়।

পরে মিরপুরে হেলেনার মালিকানাধীন জয়যাত্রা আইপি টিভি ও জয়যাত্রা ফাউন্ডেশনের কার্যালয়ে অভিযান চালিয়ে সেটি সিলগালা করে দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন