বিজ্ঞাপন

আমি সরকারের লোক, বঙ্গবন্ধুর আদর্শ আমার বুকে: হেলেনা জাহাঙ্গীর

July 30, 2021 | 10:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে সম্প্রতি বহিষ্কৃত ‘বিতর্কিত’ নেতা হেলেনা জাহাঙ্গীরকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শুক্রবার ( ৩০ জুলাই) রাতে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত এ আদেশ দেন। এ ছাড়া ১২ সেপ্টেম্বর মামলাটির তদন্ত প্রতিদিন দাখিলের জন্য তারিখ ধার্য করেন আদালত।

বিজ্ঞাপন

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় হেলেনা জাহাঙ্গীরকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (অপারেশন) শেখ শাহানুর রহমান।

মামলার শুনানি সময় আদালতে হেলেনা জাহাঙ্গীর বলেন, ‘আমি সরকারের লোক, রাষ্ট্রের লোক, আমি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করি। আমি এখনও সরকার দলে আছি, কারণ বহিষ্কারের কোনো কাগজপত্র এখনও হাতে পাইনি। আমার পদ এখনও আছে।’

হেলেনা বলেন, ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে ২৫টি দেশ সফর করেছি। সরকারের বিরুদ্ধে আমি কখনও কিছু বলিনি বরং যারা সরকারের বিরুদ্ধে কথা বলেছে আমি প্রতিবাদ করেছি। এগুলো কোন সময় কিছু বলি নাই, বরং যারা সরকারের বিরুদ্ধে যারা কথা বলেছে তাদের বিরুদ্ধে আমি কথা বলেছি, প্রতিবাদ করেছি, এগুলি ইন্টারনেটে আছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার মত আমি কোন কাজ করিনি। আমার জীবনে আমি ফেসবুক অথবা ফেসবুকের পেজ ব্যবহার করার বয়সে কোনোদিন সরকারের বিরুদ্ধে কোনো কথা বলিনি। তার কোনো নির্দিষ্ট প্রমাণ নেই।বরং কেউ যদি সরকারের বিরুদ্ধে কথা বলে তার বিরুদ্ধে আমি কথা বলেছি।

এর আগে আসামিপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে আবু আব্দুল্লাহ আবুসহ প্রমুখ রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচার তার তিনদিনের রিমান্ডের আদেশ দেন।

এদিন সন্ধ্য ৭.৫০ মিনিটে তাকে আদালতে হাজির করা হয়। রাত ৮ সময় বিচারক এজলাসে ওঠেন। পরে মামলা বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন