বিজ্ঞাপন

‘আশ্রয়ন প্রকল্পে কোনো ধরনের দুর্নীতিকে প্রশ্রয় দেবে না সরকার’

July 31, 2021 | 12:39 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জামালপুর: আশ্রয়ন প্রকল্প নিয়ে কোনো ধরনের দুর্নীতিকে সরকার প্রশ্রয় দেবে না বলে সতর্ক করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান। এ বিষয়ে কারও বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বিতরণ করা ৩৯টি ঘর পরির্দশন ও দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে খাদ্য সামগ্রী বিতরণকালে তথ্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। ৩৯টি ঘরের মধ্যে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা পশ্চিমপাড়া গ্রামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য ৩০টি ঘর এবং সরিষাবাড়ী পৌরসভা এলাকায় তাড়িয়াপাড়া গ্রামে তৃতীয় লিঙ্গের জন্য নির্মিত ৯টি ঘর বিতরণ করা হয়েছে।

এ সময় মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান দেশের কেউ যেন নিজেকে পিছিয়ে পড়া অথবা অসহায় না ভাবে। সেজন্য তাদের ঘর নির্মাণের পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, দেশের এক শ্রেণির মানুষ পিছিয়ে থাকবে অথবা অবহেলিত থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা চান না। তিনি পিছিয়ে থাকা মানুষদের সমাজের মূল স্রোতে সম্পৃক্ত করতে চান। সেই লক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং তৃতীয় লিঙ্গের মানুষদের জন্যও ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।

পর্যায়ক্রমে আরও ঘর নির্মাণ করা হবে। সেই ঘরগুলো আগের চেয়ে বেশি টেকসই হবে এবং উপকারভোগীরা সেখানে নিরাপদে বসবাস করতে পারবে বলে আশা করেন মুরাদ হাসান।

বিজ্ঞাপন

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, গরিব মানুষের ঘর নির্মাণ করতে গিয়ে যদি কারও বিরুদ্ধে অনিয়ম বা দুর্নীতির প্রমাণ পাওয়া যায় তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পরে আশ্রয়ন প্রকল্প এলাকায় দুইটি গাছের চারা লগিয়ে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

বিজ্ঞাপন

এ সময় জেলা প্রশাসক মুর্শেদা জামান, সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নিবার্হী অফিসার শিহাব উদ্দিন আহমদ, আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন-উর-রশিদ ও পৌরসভার মেয়র মনির উদ্দিনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং উপজেলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন