বিজ্ঞাপন

নাইজেরিয়ার ওকাগবারে টোকিও অলিম্পিকসে প্রথম ডোপপাপী

July 31, 2021 | 12:30 pm

স্পোর্টস ডেস্ক

টোকিও অলিম্পিকসের ১০০ মিটার স্প্রিন্টের হিট পেরিয়ে সেমিফাইনালে উঠেছিলেন নাইজেরিয়ার অ্যাথলেট ব্লেসিং ওকাগবারে। তবে সেখানেই থামতে হচ্ছে এই অ্যাথলেটকে। কেননা ডোপ টেস্টে ধরা পড়ে গেছেন তিনি। নিষিদ্ধ হরমোন নেওয়ার কারণে টোকিও অলিম্পিকস শেষ হয়ে গেছে ২০০৮ সালে বেইজিং অলিম্পিকসে লং জাম্পে রুপা জয়ী এই অ্যাথলেটের।

বিজ্ঞাপন

শনিবার এক বিবৃতিতে ওকাগবারের ডোপ টেস্টের ফলাফল পজিটিভ আসার কথা জানায় অ্যাথলেটিকস ইনটেগ্রিটি ইউনিট (এআইইউ)। মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টের হিট অনায়াসে পার হন তিনি। ১১ দশমিক ০৫ সেকেন্ড সময় নিয়ে হিট পেরিয়ে উঠেছিলেন সেমিফাইনালে।

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ২০০ মিটারে এবং লং জাম্পে সোনা জয়ী এই অ্যাথলেটের টোকিওতে মেয়েদের ২০০ মিটার স্প্রিন্ট ও ১০০ মিটার রিলেতেও অংশ নেওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

এআইইউ জানায়, গত ১৯ জুলাই করা পরীক্ষায় ওকাগবারের ফলাফল পজিটিভ এসেছে। অস্থায়ী নিষেধাজ্ঞার বিষয়টি তাকে শনিবার জানানো হয়েছে।

টোকিও চলতি আসরে এই প্রথম কোনো অ্যাথলেটের ডোপ টেস্টে ব্যর্থ হওয়ার খবর এলো। টোকিও অলিম্পিকসে নাইজেরিয়ান অ্যাথলেটিক্স দলের জন্য এটি আরেকটি বড় ধাক্কা। এর আগে দেশটির ট্র্যাক অ্যান্ড ফিল্ডের ১০ জন নিষিদ্ধ হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন