বিজ্ঞাপন

শিল্প-কারখানা খোলার খবরে ট্রাকে ঢাকায় ছুটছে মানুষ

July 31, 2021 | 12:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই আগামীকাল রোববার (১ আগস্ট) থেকে শিল্প-কারখানা খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। এই খবরে ঈদে বাড়িতে আসা কর্মজীবী মানুষেরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই সিরাজগঞ্জের হাটিকুমরুল, কড্ডার মোড়, পাঁচলিয়া, নলকা মোড় ও সয়দাবাদ থেকে বৃষ্টি উপেক্ষা করে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ছুটছে কর্মজীবী মানুষরা।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভেঙে ভেঙে মহাসড়কের বিভিন্ন স্থানে ভিড় করছে ঢাকামুখী যাত্রীরা। যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই দেখা যায়নি।

বিজ্ঞাপন

ঢাকামুখী যাত্রী সবুজ শেখ বলেন, ঈদে বাড়ি এসেছিলাম। আগামীকাল আমাদের কারখানা খুলবে। বাস বন্ধ। বাধ্য হয়ে ট্রাকে যাচ্ছি। যেভাবেই হোক আজই ঢাকায় পৌঁছাতে হবে। এজন্য ভাড়াও বেশি দিতে হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট রয়েছে। পণ্যবাহী ট্রাকে যাত্রী বহন করায় বেশ কয়েকটি ট্রাক আটক করা হয়েছে। সেইসাথেই নজরদারিতে রয়েছে প্রত্যেকটি সড়ক।

বিজ্ঞাপন

এর আগে শুক্রবার (৩০ জুলাই) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ১ আগস্ট সকাল ছয়টা থেকে রফতানিমুখী সব শিল্প ও কলকারখানা বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখা হলো।

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে ঈদের পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ১৪ দিন সব ধরনের শিল্প-কারখানা বন্ধ রাখার নির্দেশনা দেয় সরকার। সরকারের এ নির্দেশনায় রফতানিমুখী শিল্পকারখানা বড় ধরনের ক্ষতির মুখে পড়বে বলে আশঙ্কার কথা জানায় সরকারকে। এর পরিপ্রেক্ষিতে সরকার থেকে শিল্প-কল-কারখানা চালুর বিষয়ে নতুন সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন