বিজ্ঞাপন

অবৈধ আইপি টিভি চালানোর অভিযোগে হেলেনার বিরুদ্ধে আরেক মামলা

July 31, 2021 | 2:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অবৈধভাবে আইপি টিভি জয়যাত্রা চালানোর অভিযোগে টেলি যোগাযোগ আইনে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। র‌্যাব-৪ এর উপ-পরিদর্শক (এসআই) ইদ্রিস আলী রাজধানীর পল্লবী থানায় এই মামলা করেন।

বিজ্ঞাপন

শুক্রবার (৩০ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এই মামলা করা হয়। এ নিয়ে হেলেনার বিরুদ্ধে মোট তিনটি মামলা করা হলো। বাকি দুটি মামলা গুলশান থানায় করা হয়েছে। এছাড়া ভোলায় করা একটি প্রতারণায় মামলাতেও তিনি গ্রেফতার রয়েছেন।

শনিবার (৩১ জুলাই) র‌্যাবের ‍মুখপাত্র কমান্ডার খোন্দকার আল মঈন সারাবাংলাকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে আইপি টিভি চালানোর নামে সম্প্রচার টিভির যন্ত্রপাতি পাওয়া গেছে। যা অনুমোদনহীন এবং অবৈধ। তাই টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের ৩৫, ৫৫ ও ৭৩ ধারায় হেলেনার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এর আগে শুক্রবার (৩০ জুলাই) বিকেলে গুলশান থানায় তার বিরুদ্ধে দুটি মামলা করা হয়। একটি ডিজিটাল নিরাপত্তা আইনে এবং অন্যটি মাদকসহ অন্যান্য আইন যুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি-ধমকিসহ সরকারবিরোধী নানান প্রচারণা চালানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলা হয়েছে। সেই মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

অন্যদিকে দ্বিতীয় মামলাটিতে বেশ কয়েকটি আইনের ধারা যুক্ত করা হয়েছে। বিদেশি মদ ও ইয়াবা পাওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬ (১) ও ২৪ (খ) ধারা, ক্যাঙ্গারু বাংলাদেশের কোনো প্রাণী নয়। এটি বিদেশি প্রাণী। ক্যাঙ্গারুর চামড়া পাওয়া যাওয়ায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ B এর ১(B), অবৈধভাবে রাখা ওয়াকিটকি রাখার অভিযোগে ২০০১ সালের বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন (সংশোধনী/২০১০) এর ৩৪ (খ), এবং হরিণের চামড়া রাখার দায়ে ২০১২ সালের বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন এর ৩৪ (খ) ধারায় মামলা দায়ের করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন