বিজ্ঞাপন

কাল প্রস্তুতিতে নামছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া

July 31, 2021 | 4:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট  

রাত পোহালেই শুরু হচ্ছে বহুল প্রতীক্ষীত বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি। রোববার সকালে ও বিকেলে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় ব্যাটে-বলে শান দিতে নামবে স্বাগতিক টাইগার ও সফরকারি অজিরা।

বিজ্ঞাপন

দিনের প্রস্তুতি শুরু হবে টিম বাংলাদেশকে দিয়ে। সকাল ১০টা থেকে দুপুর ১টা অবধি শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোর ও মূল ভেন্যুতে অজি বধের অনুশীলন সারবে মাহমুদউল্লা রিয়াদ অ্যান্ড কোং।

আর দিনের দ্বিতীয় ভাগে বিকেল চারটা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ফ্লাড লাইটের আলোয় প্রস্তুতি সারবে সফরকারি অস্ট্রেলিয়া।

শনিবার (৩১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞাপন

বিসিবি’র দেওয়া তথ্যমতে, ২ আগস্ট দ্বিতীয় দিনের প্রস্ততির প্রথম পর্বে অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুশীলন করবে অস্ট্রেলিয়া। আর বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ফ্ল্যাড লাইটের আলোয় ব্যাটে-বলে নিজেদের শানিয়ে নিবে বাংলদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে সফল সিরিজ শেষে গেল ২৯ জুলাই সকালে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

স্বাগতিকদের বিপক্ষে সিরিজে অংশ নিতে একই দিন বিকেলে বারবাডোজ থেকে ১৫ ঘণ্টা ৫৭ মিনিটের ভ্রমন শেষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ অস্ট্রেলিয়ান ক্রিকেট দল।

বিজ্ঞাপন

দেশে ফিরে দুই দলই এই মুহুর্তে হোটেল ইন্টার কন্টিনেন্টালে তিন দিনের কোয়ারেন্টাইন করছে। এরপর বেশ কয়েক দফায় করোনা পরীক্ষা শেষে তারা টিম হোটেলে প্রস্তুতকৃত জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে।

চোট ও ব্যক্তিগত কারণ মিলিয়ে অস্ট্রেলিয়ার হয়ে এই সফরের বেশ আগেই ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসনের মতো শীর্ষ কয়েকজন ক্রিকেটার।

আর সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সফরে চোটের কারণে ছিটকে গেছেন সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক অ্যারন ফিঞ্চও। বাংলাদেশ সফরে আসা দলটি এখনো অধিনায়কের নাম ঘোষণা করেনি। ম্যাথু ওয়েড বা অ্যালেক্স কেয়ারির কেউ সেই দায়িত্ব নিতে পারেন।

বিজ্ঞাপন

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে মহামারিকালের এই সিরিজের চুক্তি অনুযায়ী ক্রিকেটারদের ১০ দিনের জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও নতুন করে কোন স্কোয়াড ঘোষণা করছে না। জিম্বাবুয়ে সফরে টি টোয়েন্টি দলই এই সফরের জন্য বলবৎ রাখা হয়েছে।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি শুরু হবে ৩ আগস্ট। দ্বিতীয়টি ৪ আগস্ট, তৃতীয়টি ৬, চতুর্থটি ৭ এবং পঞ্চম ও শেষটি গড়াবে ৯ আগস্ট।

প্রতিটি ম্যাচই গড়াবে মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬ টায়।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন