বিজ্ঞাপন

উদানার হঠাৎ অবসর ঘোষণা

July 31, 2021 | 5:45 pm

স্পোর্টস ডেস্ক

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপে শ্রীলংকার পেস আক্রমণের বড় ভরসা হতে পারতেন ইসুরু উদানা। কিন্তু কী মনে করে যেন হঠাৎ-ই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে দিলেন বাঁহাতি এই তারকা পেসার। পরিবারকে সময় দেওয়া ও নতুনদের সুযোগ দেওয়াকে কারণ উল্লেখ করেছেন।

বিজ্ঞাপন

গত শুক্রবার শ্রীলাংকা ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। পরদিন টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন উদানা। তবে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ঘরোয়া ক্রিকেট খেলতে চান আরও কিছুদিন।

গত কয়েক বছর ধরেই রঙিন পোশাকের ক্রিকেটে শ্রীলংকার হয়ে নিয়মিত খেলা একজন ক্রিকেটার উদানা। সর্বশেষ ভারত সিরিজেও খেলেছেন। স্লোয়ার, কাটারে দারুণ পারদর্শী উদানা ডেথ ওভারের বেশ কার্যকার বোলার।

৩৩ বছর বয়সী পেসার টুইটারে লিখেছেন, ‘ক্রিকেট সবসময় আমার সবচেয়ে বড় ভালোবাসা ছিল, আছে ও থাকবে। আমি মাঠে ও মাঠের বাইরে সবসময় শতভাগ দিয়েছি, ক্রিকেটের চেতনা ও জাতীয় গৌরবকে সব সময় সম্মান করেছি। যাই হোক, আমি বিশ্বাস করি সময় হয়েছে (বিদায় বলার)। আমার কাছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কারণ, পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য পথ তৈরি করে দেওয়া।’

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটে উদানার অভিষেক সেই ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ফাইনালসহ ওই টুর্নামেন্টে মোট পাঁচ ম্যাচ খেলেছিলেন। দলে জায়গা পাকা করতে অবশ্য বেশ সময় লেগেছে তার। প্রথম বছর খেলেছেন মাত্র ৭টি টি-টোয়েন্টি। তবে ২০১৭ সালের পর থেকে দলে নিয়মিতদের একজন হয়ে উঠেন তিনি। সব মিলিয়ে ৩৫টি টি-টোয়েন্টি খেলে উইকেট নিয়েছেন ২৭টি।

টেস্ট ক্রিকেটে অভিষেক হয়নি। তার ওয়ানডে অভিষেক ২০১২ সালে। ওয়ানডে দলেও শুরুতে নিয়মিত ছিলেন না। সব মিলিয়ে ২১ ওয়ানডে খেলে উইকেট নিয়েছেন ১৮টি। এক ফিফটিতে রান করেছেন ২৩৭।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন