বিজ্ঞাপন

অলিম্পিক ফুটবল: সেমিফাইনালে ব্রাজিল

July 31, 2021 | 6:54 pm

স্পোর্টস ডেস্ক

অলিম্পিক ফুটবলে ব্রাজিল মেয়ে দলের যাত্রা থেমে গেছে শেষ ষোলোতেই। তবে ছেলে দলের অগ্রযাত্রা অব্যাহতই রয়েছে। মিশরকে হারিয়ে সেমিফাইনালে উঠে গেছেন সেলেকাওরা।

বিজ্ঞাপন

আজ শনিবার (৩১ জুলাই) টোকিওর সাইতামা স্টেডিয়ামে মিশরকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। রিচার্লিশনের পাস থেকে একমাত্র গোলটি করেছেন ম্যাথিউস চুনহা।

মিশরের চেয়ে শক্তির বিচারে অনেকটা এগিয়ে ব্রাজিল। একটা মাত্র গোল হলেও মাঠের লড়াইয়েও এগিয়ে ছিলেন সেলেসাওরা। তবে দারুণভাবে ব্রাজিলের একটার পর একটা আক্রমণ রুখে দিয়েছে মিশর। ৩৭ মিনিটে রিচার্লিশনের পাস ধরে দারুণ এক শটে ব্রাজিলকে এগিয়ে নেন ম্যাথিউস।

প্রথমার্ধের যোগ করা সময়ে আর এক গোল পেতে পারত ব্রাজিল। কিন্তু ডগলাস লুইসের ফ্রি-কিক একটুর জন্য লক্ষচ্যুত হয়েছে। ৫৯ মিনিটে আরেকবার ব্রাজিলের হতাশা বাড়ান লুইস। তার দারুণ এক শট অল্পের জন্য ডান বার ঘেঁষে বেড়িয়ে যায়। বাকি সময়ে সুযোগ তৈরি করলেও গোল আদায় করতে পারেনি ব্রাজিল। যাতে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ব্রাজিলিয়ানদের।

বিজ্ঞাপন

ওদিকে নিউজিল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে জাপান। সেমিতে জাপানের প্রতিপক্ষ স্পেন। অন্য কোয়ার্টার ফাইনাইলে মুখোমুখি হবে মেক্সিকো ও দক্ষিণ কোরিয়া। এই দুই দলের মধ্যে জয়ী দলের বিপক্ষে সেমিফাইনাল খেলবে ব্রাজিল।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন