বিজ্ঞাপন

শ্রমিক ফিরতে না পারলে ব্যবস্থা নয়

July 31, 2021 | 7:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা মোকাবিলায় সরকার আরোপিত কঠোর বিধিনিষেধ পুরোপুরি প্রত্যাহার না হওয়া পর্যন্ত গ্রামে অবস্থানরত কোনো শ্রমিক-কর্মচারী কারখানায় যোগ দিতে না পারলে তার ব্যাপারে কোনো প্রকার ব্যবস্থা নেওয়া হবে না বলে জানিয়েছেন পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

বিজ্ঞাপন

শনিবার (৩১ জুলাই) সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ অবস্থানের কথা জানান।

বিবৃতিতে বিজিএমইএ সভাপতি কারখানার আশেপাশে অবস্থানরত শ্রমিকদের নিয়ে উৎপাদন কার্যক্রম পরিচালনা করার জন্য সকল সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিজিএমইএ সভাপতি বলেন, রফতানিমুখী শিল্পের সার্বিক দিক বিবেচনা করে সরকার ১ আগস্ট থেকে সকল কারখানা বিধিনিষেধের আওতামুক্ত রাখতে ৩০ জুলাই প্রজ্ঞাপন জারি করেছে। তারা প্রধানমন্ত্রী এবং সরকারের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ যে, দেশ ও অর্থনীতি এবং জীবন ও জীবিকা দুটোই সমন্বয়য়ের স্বার্থে সকল কারখানায় উৎপাদন কার্যক্রম পরিচালনার ব্যবস্থা গ্রহন করেছেন।

বিজ্ঞাপন

তবে, কারখানা পরিচালনার ক্ষেত্রে সরকারঘোষিত এবং বিজিএমইএ প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকল সদস্যের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বিবৃতিতে বলা হয়, পোশাক শিল্পে কর্মরত সম্মুখসারির যোদ্ধাদের জন্য করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে। এ জন্য সরকারের প্রতি বিশেষ করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বিজিএমইএ সভাপতি।

তিনি আরও বলেন, বৈদেশিক বাণিজ্যে গতি ধরে রাখতে শ্রমিকদের শতভাগ ভ্যাকসিনের আওতায় আনা অত্যন্ত জরুরি। শ্রমিকদের নিরাপত্তায় করোনা ভ্যাকসিনের ব্যাপারে সহায়তা চেয়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন এবং ক্রেতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ শুরুর কথাও জানিয়েছে বিজিএমইএ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন