বিজ্ঞাপন

এবার অলিম্পিকে যাত্রা থামল দৌড়বিদ জহিরের

August 1, 2021 | 12:04 pm

স্পোর্টস ডেস্ক

অলিম্পিকে বাংলাদেশের পদক জয়ের সবচেয়ে বড় সম্ভবনা ছিল আরচারিতে। তবে রোমান সানা এবং দিয়া সিদ্দিকীর বিদায়ে তা আর সম্ভবপর হয়ে ওঠেনি। এরপর শুটিং থেকেও বিদায়ের পর অলিম্পিকে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন অ্যাথলেট জহির রায়হান। কিন্তু ৪০০ মিটারের দৌড়ে ৪৭ জনের মধ্যে ৪৪তম হয়ে থামতে হলো জহিরকেও।

বিজ্ঞাপন

কোয়ার্টার ফাইনালে ৪০০ মিটারের দৌড়ে ৪৪ দশমিক ৮২ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনালে ওঠেন যুক্তরাষ্ট্রের অ্যাথলেট চেরি। আর ৪৮ দশমিক ২৯ সেকেন্ড সময় নিয়ে আট জনের মধ্যে অষ্টম হয়ে শেষ করেন জহির।

নিজের ক্যারিয়ারসেরা টাইমিং করার লক্ষ্য নিয়ে টোকিও গিয়েছিলেন বিকেএসপির অ্যাথলেট। ঢাকা ছাড়ার সময় বলেছিলেন, 'অলিম্পিকে আমার সেরা টাইমিং টপকে যেতে পারলেই খুশি হব।'

বিজ্ঞাপন

তবে শেষ পর্যন্ত পারেননি সেটাও করে দেখাতে। কেননা ৪০০ মিটারে জহিরের সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড আর টোকিও অলিম্পিকে জহির ৪০০ মিটার ইভেন্টে নিলেন ৪৮ দশমিক ২৯ সেকেন্ড। ২০১৯ সালে ভারতে আমন্ত্রণমূলক অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে নিজের সেরা টাইমিংয়ে সোনা জেতেছিলেন তিনি।

অ্যাথলেটিকসে সবচেয়ে বড় আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্ট। সেই ১৯৮৪ লস অ্যাঞ্জেলেস অলিম্পিক থেকেই ১০০ মিটার স্প্রিন্টের হিটে ছিলেন বাংলাদেশের কোনো না কোনো অ্যাথলেট। এবার কেউ নেই। এর আগে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে ৪০০ মিটারে দৌড়েছিলেন মেহেদি হাসান। ২৯ বছর পর এই ইভেন্টে এবার দৌড়ালেন জহির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন