বিজ্ঞাপন

নোমান গ্রুপের চুরি যাওয়া কাপড়-কাভার্ড ভ্যান উদ্ধার, গ্রেফতার ৩

August 1, 2021 | 6:04 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নোমান গ্রুপের চুরি যাওয়া ৯০টি কাপড়ের রোল ও কার্ভাড ভ্যান উদ্ধারসহ ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

বিজ্ঞাপন

রোববার (১ আগস্ট) দুপুর ১২ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান ডিবির যুগ্ম পুলিশ কমিশনার (উত্তর) মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেফতারকৃতরা হলো- মো. আসাদুজ্জামান মোল্লা আসাদ, আল আমিন ওরফে সরোয়ার ও মো. আবেদ আলী।

গত বৃহস্পতিবার (২৯ জুলাই) ধারাবাহিক অভিযানে রাজধানীর উত্তরা ও গাজীপুর জেলার কাপাসিয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত হতে ৯০টি কাপড়ের রোল (৮৪৬০ মিটার কাপড়) উদ্ধার করা হয়। উদ্ধারকৃত কাপড়ের আনুমানিক মূল্য ৮ লাখ টাকা।

বিজ্ঞাপন

ডিবির যুগ্ম পুলিশ কমিশনার বলেন, ‘গ্রেফতারকৃত আসাদুজ্জামান কাপড় ভর্তি কাভার্ড ভ্যানটি চুরি করে তার পূর্ব পরিচিত গ্রেফতারকৃত আল আমিনের গোডাউনে রাখে। পরবর্তীতে উক্ত মালামাল গ্রেফতারকৃত আবেদের মাধ্যমে গাজীপুরের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করার পরিকল্পনা ছিল।’

তিনি আরও বলেন, ‘গ্রেফতার আসাদুজ্জামান বিভিন্ন কোম্পানিতে চাকরি নিয়ে সুযোগ বুঝে গাড়িসহ মালামার চুরি করতো। চোরাই মালামাল তার সহযোগীদের মাধ্যমে বিক্রয় করতো। পুনরায় অন্য কোম্পানিতে একই ধরনের অপরাধ সংঘটন করতো। তার বিরুদ্ধে গাজীপুরের কালিগঞ্জ ও টঙ্গি পূর্ব থানায় একাধিক মামলার তথ্য পাওয়া যায়।’

এসময় ড্রাইভার বা হেলপার নিয়োগের পূর্বে তার ঠিকানা ও চরিত্র সম্পর্কে যথাযথভাবে যাচাই করা ও তার ব্যবহৃত মোবাইল নাম্বার ও পরিবারের মোবাইল নাম্বারসহ এনআইডি কার্ড সংরক্ষণ করা ও সার্বক্ষণিক কাভার্ড ভ্যানের অবস্থান নির্ণয়ে জিপিএস ট্র্যাকিং সিস্টেম ব্যবহার করার জন্যে গার্মেন্টস মালিক ও গাড়ির মালিকদের প্রতি অনুরোধ জানান পুলিশের এ কর্মকর্তা।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতদের তুরাগ থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মামলার তদন্ত অব্যাহত রয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ডিসি মুহাম্মদ শরীফুল ইসলামের দিকনির্দেশনায়, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ফজলুর রহমানের তত্ত্বাবধানে ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম ইনচার্জ এডিসি আশরাফউল্লাহের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন