বিজ্ঞাপন

সম্মিলিতভাবে পালিত হচ্ছে না চলচ্চিত্র দিবস

April 1, 2018 | 1:25 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

৩ এপ্রিল পালিত হতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র দিবস। দিনটি উদযাপনে বিভিন্ন কর্মসূচি পালন করবেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। তবে সপ্তমবারের মতো হতে যাওয়া এই আয়োজন একসঙ্গে করছে না চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠন ও এফডিসি। তারা যে যার মতো আলাদাভাবে দিবসটি পালন করবে।

৩ এপ্রিল সকালে দিবসের উদ্বোধন অনুষ্ঠান, র‌্যালি, মেলা- থাকছে বিগতবারের মতোই। তবে এই আয়োজনে চলচ্চিত্রের সংগঠনগুলো অংশ নিচ্ছে না । অর্থাৎ সরকারিভাবে হবে এফডিসির আয়োজন আর ভিন্ন আয়োজন করবে সংগঠনগুলো।

বিজ্ঞাপন

আর এই ভাগ হয়ে যাওয়ার কারণ এবারের চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির প্রধান হিসেবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমামের থাকা না থাকা। প্রথমে  জানানো হয় উদযাপন কমিটির প্রধান হিসেবে থাকবেন সৈয়দ হাসান ইমাম। পরে আবার তাকে সেই পদ থেকে সরিয়ে দেয়ার অভিযোগ ওঠে। আর তখনই প্রতিবাদ করে চলচ্চিত্র সংগঠনগুলো এবং তারা এই আয়োজনে এফডিসির সঙ্গে না থাকার সিদ্ধান্ত নেন।

তবে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন স্পষ্ট করে বলেছেন, ‘সৈয়দ হাসান ইমাম সাহেব তার পদেই রয়েছেন। তাকে কোথাও সরানো হয়নি।’

বিজ্ঞাপন

এফডিসি’র তরফ থেকে এই সিদ্ধান্তের পরেও নিজেদের অবস্থান থেকে সরছে না চলচ্চিত্রের সংগঠনগুলো। এ ব্যাপারে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘এখন এসে এমন সিদ্ধান্ত নিলে তো হবে না। আমরা সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। আমরা একসঙ্গে দিবসটি পালন করছি না। তবে আমরা চাই বছরে একটি দিন সবাই একসঙ্গে উদযাপন করতে। কিন্তু এখন যদি আমরা এফডিসির সঙ্গে দিবসটি পালন করি, তাইলে প্রশ্ন উঠবে, আমরা আপোস করছি কি না। তাই আমরা জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করব আলাদাভাবে।’

এর আগে ২০১৩ সালেও এফডিসি এবং চলচ্চিত্র সংগঠনগুলো আলাদা আলাদাভাবে জাতীয় চলচ্চিত্র দিবস পালন করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন