বিজ্ঞাপন

হোটেল-রেস্তোরাঁ খুলে দেওয়ার দাবি

August 2, 2021 | 4:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্যবিধি মেনে হোটেল ও রেস্তোরাঁ খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি। প্রয়োজনে অর্ধেক আসনে ক্রেতা বসিয়ে হলেও হোটেল-রেস্তোরাঁ খুলে দেওয়ার দাবি তাদের।

বিজ্ঞাপন

সোমবার (২ আগস্ট) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষে এ দাবি জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে সংগঠনটির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে হোটেল-রেস্তোরাঁ তার স্বাভাবিক নিয়মে খোলা রাখতে চাই। তাও যদি সম্ভব না হয়, সেক্ষেত্রে ৫০ শতাংশ আসনে বসিয়ে হোটেল-রেস্তোরাঁ চালু রাখতে চাই।

বিজ্ঞাপন

সংগঠনটি আরও কিছু দাবি তুলে ধরে সংবাদ সম্মেলনে। দাবিগুলো হলো— হোটেল-রেস্তোরাঁ ব্যবসাকে চলমান রাখার জন্য রানিং ক্যাপিটাল হিসেবে এসএমই খাত থেকে এই খাতে ২০ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়, সহজ শর্তে স্বল্প সুদে জামানতবিহীন এবং দীর্ঘ মেয়াদি ঋণ দেওয়া হয়। যেহেতু রেস্তোরাঁ একটি সেবা খাত, তাই হোটেল-রেস্তোরাঁ মালিক শ্রমিকদের অগ্রাধিকারভিত্তিতে করোনার ভ্যাকসিন দেওয়া জরুরি। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সুদৃষ্টি দেবে— এটিই আমাদের প্রাণের দাবি।

সংগঠনটি আরও বলছে, হোটেল-রেস্তোরাঁ খাতে কর্মরত শ্রমিকদের প্রণোদনা দিতে হবে। এক্ষেত্রে শ্রমিকদের মোবাইলের মাধ্যমে নগদ অর্থ অথবা নির্দিষ্ট কার্ড দেওয়ার মাধ্যমে মাসিক হিসাবে খাদ্য সহায়তা দেওয়া যেতে পারে। হোটেল-রেস্তোরাঁ খাতকে শিল্পের মর্যাদা দিতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন