বিজ্ঞাপন

পুলিশ বক্সে হামলার অভিযোগে গ্রেফতার ২ জঙ্গি রিমান্ডে

August 2, 2021 | 5:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশ বক্সে হামলার অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন এলাকা থেকে গ্রেফতার দুই জঙ্গির ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২ আগস্ট) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত এই রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সাব-ইন্সপেক্টর বনি আমিন যাত্রাবাড়ী থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধিতা আইনের মামলায় তাদের আদালতে হাজির করে দশ দিনের রিমান্ডের আবেদন করেন।

বিজ্ঞাপন

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- শফিকুর রহমান হৃদয় ওরফে বাইতুল্লাহ মেহসুদ ওরফে ক্যাপ্টেন খাত্তাব ও মো. খালিদ হাসান ভূঁইয়া ওরফে আফনান।

যাত্রাবাড়ী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা শাহ আলম বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

গত ১ আগস্ট রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৪০০ গ্রাম লাল রঙের বিস্ফোরক জাতীয় পদার্থ, তিনটি বিউটেন গ্যাসের ক্যান, একসেট রিমোট কন্ট্রোল ডিভাইস, ৪ প্যাকেট ছোট সাইজের বিয়ারিং বল, ১০টি ক্রিসমাস বাল্ব, দু’টি কালো রঙয়ের ইলেকট্রিক টেপ, একটি আইইডি তৈরির ম্যানুয়াল ও হামলায় ব্যবহৃত লাল রঙের একটি পালসার মোটরসাইকেল উদ্ধার করা হয়।

জানা যায়, গ্রেফতারকৃতরা তাদের অন্য সহযোগীদের নিয়ে নাশকতা ও পুলিশকে হামলার লক্ষ্যে একত্রিত হয়েছিল। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ, ২০১৯ ও ২০২০ সালে ঢাকা ও ঢাকার বাইরে চট্টগ্রাম, খুলনা ও নারায়ণগঞ্জের বেশ কয়েকটি পুলিশ বক্সে হামলার ঘটনা ঘটে। এর সঙ্গে জড়িত নব্য জেএমবির অনেককে এর আগেও গ্রেফতার করে পুলিশ।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন