বিজ্ঞাপন

করোনার সংকমণ ঠেকাতে আন্তঃমন্ত্রণালয় সভা আগামীকাল

August 2, 2021 | 5:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের ঊর্ধ্বগতি সত্ত্বেও চলমান বিধিনিষেধের মধ্যেই খুলে দিতে হয়েছে শিল্প কারখানা, চলমান রয়েছে গণপরিবহনও। এই পরিস্থিতিতে ভবিষ্যত পরিকল্পনা প্রণয়নে আন্তঃমন্ত্রণালয় সভায় বসবে সরকারের নীতিনির্ধারকরা৷ আগামীকাল মঙ্গলবার (৩ আগস্ট) ভার্চুয়ালি এই সভায় সভাপতিত্ব করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বিজ্ঞাপন

সোমবার (২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

সভায় ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও ১৬ জন সচিব অংশ নেবেন। এছাড়া সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টরা অংশ নেবেন।

দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার এখনো ঊর্ধ্বমুখী। এ অবস্থায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও বাড়তে পারে। তবে জীবন-জীবিকার স্বার্থে কিছুক্ষেত্রে শিথিলতাও থাকতে পারে। এ বিষয়ে এই আন্তঃমন্ত্রণালয় সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে গত শুক্রবার (৩০ জুলাই) সংক্রমণ ঠেকাতে অন্তত ১০ দিন বিধিনিষেধ বাড়ানোর জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে সুপারিশ করা হয়। এদিন অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম করোনার সংক্রমণ বৃদ্ধি পরিস্থিতি নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৮৪৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন