বিজ্ঞাপন

ঢাকা দক্ষিণে সালাম-মজনু, উত্তরে আমান-আমিনুল

August 2, 2021 | 6:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার মেয়াদোত্তীর্ণ নির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করেছে বিএনপি। এর মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ শাখার কমিটিতে আহ্বায়ক করা হয়েছে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামকে। ৪৯ সদস্যের এ কমিটিতে সদস্য সচিব করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুকে।

বিজ্ঞাপন

অন্যদিকে ঢাকা উত্তর মহানগর শাখায় আহ্বায়ক করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি আমানুল্লাহ আমানকে। ৪৭ সদস্যের এ কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন সাবেক ফুটবলার আমিনুল হক।

সোমবার (২ আগস্ট) বিএনপির কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্সের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ (সোমবার) ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখার এই কমিটি অনুমোদন দিয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির নতুন কমিটি দেখুন এখানে—

বিজ্ঞাপন

২০১৭ সালে সাবেক ছাত্রনেতা বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব-উন-নবী খান সোহেল ও মহানগর নেতা আবদুল কাইয়ুমকে সভাপতি করে ঢাকা দক্ষিণ ও উত্তরে প্রথম কমিটি দিয়েছিল বিএনপি। ওই কমিটিতে দক্ষিণে সাধারণ সম্পাদক করা হয়েছিল সূত্রাপুর এলাকার সাবেক কমিশনার কাজী আবুল বাশারকে। আর উত্তরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছিলেন কাফরুল এলাকার সাবেক কমিশনার প্রয়াত আহসানউল্লাহ হাসান। নতুন দুই কমিটিতে বিগত দুই কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকদের কোনো দায়িত্বে রাখা হয়নি।

বিজ্ঞাপন

এর আগে, ২০১১ সালে অবিভক্ত ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পেয়েছিলেন আব্দুস সালাম। ঠিক ১০ বছর পর বিভক্ত ঢাকার আহ্বায়কের দায়িত্ব পেলেনে তিনি।

নতুন এ কমিটিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করা প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেনকে ঢাকা দক্ষিণের এক নম্বর সদস্য এবং উত্তর সিটি করপোরেশনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করা আব্দুল আউয়াল মিন্টুকে ঢাকা উত্তরের এক নম্বর সদস্য করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন