বিজ্ঞাপন

চাকরী নয়, অভিনয়েই নিয়মিত হতে চান জাহিদ হোসেন শোভন

August 3, 2021 | 1:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দীর্ঘদিন পর নাটকে অভিনয় করে বেশ সাড়া পাচ্ছেন দর্শকপ্রিয় নাট্যাভিনেতা জাহিদ হোসেন শোভন। গেলো ঈদে শোভন দুটি নাটকে অভিনয় করেছেন। বৈশাখী টিভিতে হানিফ রুবেল পরিচালিত সাত পর্বের ধারাবাহিক নাটক ‘বাগান বাড়ি’ ও এটিএন বাংলায় প্রচারিত খন্ড নাটক সোহেলের ‘গোলমাল বেসামাল’ নাটকে অভিনয়ের জন্য সাড়া পাচ্ছেন তিনি। বিশেষত ‘বাগানবাড়ি’ নাটকে সুন্দর চেয়ারম্যান চরিত্রে অভিনয় করে বেশ সাড়া পাচ্ছেন তিনি। এ নাটকে অনবদ্য অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

নির্মাতারাও তাকে নিয়ে নাটক নির্মাণে আগ্রহ প্রকাশ করছেন। শোভন জানান, এখন থেকে তিনি নিয়মিত নাটকে অভিনয় করবেন। সর্বশেষ তিনি একুশে টিভির অনুষ্ঠান প্রধান হিসেবে চাকরী করেছেন। কিন্তু এখন আর কোন চাকরী করবেন না তিনি। শোভন বলেন, ‘বাগান বাড়ি নাটকে অভিনয়ের জন্য দেশ বিদেশের দর্শকের কাছ থেকে বেশ ভালো সাড়া পাচ্ছি আমি। গতকাল সকালেও দেশের বাইরে থেকে একজন ফোন করে এ নাটকে আমার অভিনয় করা চরিত্রটি নিয়ে বিশেষভাবে কথা বলেছেন। আমি নতুন করে অনুপ্রাণিত হচ্ছি। যে কারণে আমি এখন অভিনয়ে নিয়মিত হতে চাই। সত্যি বলতে কী আমি কখনো টিভি নাটকে বা সিনেমায় নায়ক হতে চাইনি। আমার নাট্যগুরু প্রয়াত শ্রদ্ধেয় হুমায়ূন ফরীদি আমাকে একটা কথা বলতেন। তিনি বলতেন- অভিনেতা হবার চেষ্টা করবে সবসময়। যে কারণে আমি সবসময়ই একজন অভিনেতাই হতে চেয়েছি। এই সময়ে বা এই বয়সে এসে আমার বয়সের সাথে মানায় এমন সব চরিত্রেই আমি অভিনয় করার জন্য মানসিকভাবে পূর্ণ প্রস্তুত। আমার বিশ্বাস নির্মাতারা আমার উপর আস্থা রাখতে পারবেন।’

বিজ্ঞাপন
চাকরী নয়, অভিনয়েই নিয়মিত হতে চান জাহিদ হোসেন শোভন
গত বছর শোভন অভিনীত ও তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’ সিনেমাটি মুক্তি পায়

টিভি নাটকে রেজাউর রহমান এজাজের রচনায় ও ফকরুল আবেদীন দুলালের প্রযোজনায় ১৯৯৩ সালে বিটিভিতে প্রচারিত ‘প্রিয়জন’ নাটকে অভিনয়ের মধ্যদিয়ে আলোচনায় আসেন শোভন। তার ভাষ্যমতে ‘প্রিয়জনই’ ছিলো তার টার্নিং পয়েন্ট। এই নাটকে তার সহশিল্পী হিসেবে ছিলেন তৌকীর আহমেদ, বিপাশা হায়াত ও নূসরাত ইয়াসমিন টিসা। হুমায়ূন ফরীদি’র পরিচালনায় ‘চন্দ্রগ্রস্থ’ নাটকে অভিনয় করেও ভীষণ প্রশংসিত হয়েছিলেন শোভন। বদরুল আনাম সৌদ’র ‘সীমান্ত’ নাটকে গ্রামের বদমাস ল্যাংড়া আকবরের চরিত্রে অনবদ্য অভিনয় করেও দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছিলেন।

বিজ্ঞাপন

গত বছর ১১ ডিসেম্বর শোভন অভিনীত ও তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’ সিনেমাটি মুক্তি পায়। শেখ নজরুল ইসলাম পরিচালিত ‘চাঁদের আলো’ সিনেমায় তাকে প্রথম দেখা যায়। পরবর্তীতে তাকে মনতাজুর রহমান আকবরের ‘ডিসকো ড্যান্সার’, নূর হোসেন বলাইয়ের ‘শেষ খেলা’, হাফিজ উদ্দিনের ‘প্রিয় তুমি’সহ আরো বেশ কিছু সিনেমায় দেখা যায়। তার অভিনীত প্রথম নাটক ছিলো ‘তিন বোন’ এবং নায়লা আজাদ নূপুরের নির্দেশনায় তিনি প্রথম ‘তাসমেরী হেয়ার টনিক’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন