বিজ্ঞাপন

ভ্যাকসিন না দিয়েই সুই পুশ করা স্বাস্থ্যকর্মী সাময়িক বরখাস্ত

August 3, 2021 | 11:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনের বিরুদ্ধে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধী ভ্যাকসিন না দিয়েই সুই পুশ করার অভিযোগের সত্যতা পেয়েছে স্বাস্থ্য অধিদফতর গঠিত তদন্ত কমিটি। ওই কমিটির সুপারিশে তাকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ আগস্ট) টাঙ্গাইল জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। ওই দিন যাদের শরীরে ভ্যাকসিন ছাড়াই সিরিঞ্জের সুই পুশ করা হয়েছিল, তাদের খুঁজে বের করতে কাজ চলছে বলেও জানান তিনি।

সিভিল সার্জন বলেন, ভ্যাকসিন ছাড়াই ২০ জনকে সুই পুশ করার ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছিল। ঘটনা তদন্ত করে কমিটি গতকাল (সোমবার, ২ আগস্ট) তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। ঘটনার পরই ওই স্বাস্থ্যকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছিল। তদন্ত প্রতিবেদনের সুপারিশের আলোকে আজ (মঙ্গলবার) স্বাস্থ্য অধিদফতর তাকে বরখাস্ত করেছে।

ডা. আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন আরও বলেন, ওই দিন যাদের ভ্যাকসিন ছাড়াই সুই পুশ করা হয়েছিল, তাদের খুঁজে বের করা একটি জটিল প্রক্রিয়া। যারা নিয়েছেন তাদের কোনো লাভ বা ক্ষতি হয়নি। তারাও জানেন না যে ভ্যাকসিন নিয়েছেন কি না। আমরা তাদের খুঁজে বের করার জন্য কাজ করছি।

বিজ্ঞাপন

এর আগে, রোববার (১ আগস্ট) দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন ভ্যাকসিন না দিয়েই ২০ জনের শরীরে সুঁই পুশ করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় জেলার সহকারী সিভিল সার্জনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেয় জেলা স্বাস্থ্য বিভাগ। তদন্ত শেষে সোমবারই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন জমা দিয়েছে কমিটি।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন