বিজ্ঞাপন

ক্রিকেট দলকে ফখরুলের অভিনন্দন

August 3, 2021 | 11:53 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘরের মাঠে সফরকারী অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি ম্যাচে প্রথমবারের মতো হারানোয় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ আগস্ট) রাতে মিরপুর হোম অব ক্রিকেট শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ জয়ের পর গণমাধ্যমে পাঠানো এক অভিনন্দন তিনি এ অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় বিএনপি মহাসচিব বলেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনো টি-টোয়েন্টিতে এই প্রথম জয় ছিনিয়ে আনল টাইগাররা। আমি এই অসাধারণ বিজয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের সবাইকে আমার নিজের এবং বিএনপি’র পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বের অপ্রতিদ্বন্দ্বী দলগুলোকে হারিয়ে বাংলাদেশের সম্মান অক্ষুণ্ন রাখতে সক্ষম হবে বলে আমি আশা করি।

বিজ্ঞাপন

‘আমি বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট কোচ, কর্মকর্তাসহ সবাইকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি এবং বাংলাদেশ ক্রিকেট দলের উত্তরোত্তর সাফল্য কামনা করছি’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় দেশের মাটিতে এবং দ্বিপাক্ষিক সিরিজে প্রথমবার টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েই অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করেছে বাংলাদেশ। লো-স্কোরিং ম্যচটি টাইগাররা ২৩ রানে জিতে নিয়েছে।

বিজ্ঞাপন

টসে জিতে বাংলাদেশকে প্রথমেই ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। সাকিবের দলীয় সর্বোচ্চ ৩৬, নাঈমের ৩০ আর আফিফের ১৭ বলে ২৩ রানের ছোটখাটো ক্যামিও’র সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান করে বাংলাদেশ। অধিনায়ক মাহমুদুল্লাহ ঠান্ডা মাথায় ২০ রানের একটি ইনিংস খেলেন।

স্কোরবোর্ডে স্বল্প পুঁজি নিয়ে শুরুতেই অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারে ধাক্কা দেওয়ার প্রয়োজন ছিল। ইনিংসের প্রথম বলেই মেহেদি, দ্বিতীয় ওভারে নাসুম আর তৃতীয় ওভারে সাকিব ঠিক সেই কাজটিই করেছেন। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি অজিরা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১০৮ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া দল।

বিজ্ঞাপন

টাইগারদের পক্ষে স্পিনার নাসুম নেন সর্বোচ্চ ৪ উইকেট। দুইটি করে উইকেট নেন দুই পেসার মোস্তাফিজ ও শরীফুল। বল হাতে অস্ট্রেলিয়ার ইনিংস ধসিয়ে দেওয়ার জন্য প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন নাসুম।

এর আগে, আইসিসি’র বিভিন্ন ইভেন্টে চারটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পায়নি বাংলাদেশ। তবে ২০০৫ সালে ইংল্যান্ডের কার্ডিফে ন্যাটওয়েস্ট সিরিজের একটি ওয়ানডে ম্যাচে এবং ২০১৭ সালে মিরপুরে দ্বিপাক্ষিক সিরিজে একটি টেস্ট ম্যাচে জয় পেয়েছিল টাইগাররা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন