বিজ্ঞাপন

অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার চেষ্টায় স্বামী গ্রেফতার

August 4, 2021 | 9:23 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: জেলার তাহিরপুর উপজেলায় যৌতুকের দাবি মেটাতে না পারায় চার মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে হাত, পা ও মুখ বেঁধে নদীর পানিতে ডুবিয়ে হত্যা চেষ্টার মামলায় এক স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত স্বামীর নাম আবু তাহের জান্নাত (২৮)।

বিজ্ঞাপন

আবু তাহের জান্নাত দোয়ারাবাজার উপজেলার চৌধুরীপাড়া গ্রামের সাজিদ মিয়ার ছেলে। তথ্য-প্রযুক্তির সহায়তায় জেলার দিরাই উপজেলা থেকে গতকাল মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, উপজেলার বাদলারপাড় গ্রামের কারী নিজাম উদ্দিনের ছোট মেয়ে মাইফুল নেছার (২০) সঙ্গে আবু তাহের জান্নাতের প্রেম ছিল। আট মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয় তাদের। বিয়ের কিছুদিন পর আবু তাহের যৌতুক দাবি করলে ৫০ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু মাস খানেক ধরে স্ত্রীর কাছে মোটরসাইকেল কেনার জন্য টাকা চেয়ে চাপ দেন। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে শারীরিক নির্যাতন শুরু করেন আবু তাহের। নির্যাতন সইতে না পেরে স্ত্রী মাইফুল নেছা বাবার বাড়ি চলে যান। এ নিয়ে স্বামী-স্ত্রীর পরিবারের লোকজনের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এলাকার গণ্যমান্য লোকদের নিয়ে পারিবারিক সালিশও হয়।

আহত মাইফুল নেছা বড় ভাই মো. এবায়দুল্লাহ বলেন, প্রেম করে আমার বোনকে বিয়ে করেছিল আবু তাহের জান্নাত। বিয়ের পর থেকেই তার স্বামী টাকার জন্য আমার বোনকে নির্যাতন করছিল। তার দাবির প্রেক্ষিতে ৫০ হাজার টাকা দিলেও নির্যাতন বন্ধ হয়নি। মোটরসাইকেল কেনার জন্য আরও টাকা চায় সে। কিন্তু আমরা দিতে পারিনি। আমার বোনের হাত, পা ও মুখ বেঁধে নদীতে ভাসিয়ে দিতে চেয়েছিল সে। কিন্তু মানুষ বিষয়টি বুঝতে পারায় এলাকা ছেড়ে পালিয়ে যায় তারা।

বিজ্ঞাপন

এ ঘটনার পর গত শনিবার (৩১ জুলাই) রাতে তাহিরপুর থানায় মামলা করা হয়। স্বামী আবু তাহের জান্নাত (২৮), শ্বশুর সাজিদ মিয়া (৬০), দেবর জাকির হোসেন (২২) ও বাবুল মিয়া (২৫) এবং ননাই টেন্টারপাড়া গ্রামের জান্নাতের মামা আলী হোসেনের (৪০) বিরুদ্ধে মামলাটি করেন নির্যাতনের শিকার গৃহবধূ মাইফুল নেছা।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জয়নাল আবেদীন। জিজ্ঞাসাবাদ শেষে আবু তাহের জান্নাতকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন