বিজ্ঞাপন

৮ বছর পর হারিয়ে যাওয়া গান খুঁজে পেলেন রুমানা ইসলাম

August 4, 2021 | 12:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী রুমানা ইসলামের খুউব প্রিয় একটি গান ‘একটু কাছে আসোনা’। এই গানটি তিনি গেয়েছিলেন আজ থেকে প্রায় আট বছর আগে। গানটি লিখেছিলেন উপল এবং সুর সঙ্গীত করেছিলেন ফুয়াদ আল মুক্তাদির। সেই গানটিই অবশেষে আট বছর পর হলেও রুমানা ইসলাম তার ভক্ত শ্রোতাদের উপহার দিতে যাচ্ছেন।

বিজ্ঞাপন

নিজের অনেক প্রিয় সেই গান অবশেষে প্রকাশ হতে যাচ্ছে বিধায় ভীষণ উচ্ছসিত রুমানা ইসলাম। রুমানা ইসলাম বলেন, ‘প্রায় আট বছর আগে একটু কাছে আসোনা গানটির কাজ করা হয়। গানটি করার পর একসময় ফুয়াদ দেশের বাইরে চলে যায়। আমিও গানটি হারিয়ে ফেলি। গানটির কথা ও সুর এতো চমৎকার ছিলো যে গানটির প্রতি আমার অন্যরকম ভালোলাগা ছিলো। পরবর্তীতে আবারো নতুন করে গানটির সঙ্গীতায়োজন করলাম। কিছুদিনের মধ্যে গানটির মিউজিক ভিডিও সম্পন্ন করে গানটি একটি প্রতিষ্ঠিত কোম্পানী থেকে ইউটিউবে প্রকাশ করার ইচ্ছে রাখছি। সত্যি বলতে কী অনেক মন খারাপের মধ্যে মন ভালো করার একটি প্রয়াস হচ্ছে একটু কাছে আসোনা গানটি প্রকাশ করার। দ্রুতই গানটি প্রকাশের ইচ্ছে আছে।’

নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছেন জেকে মজলিস। ‘ছোট্ট এই বুকে ছোট্ট ভালোবাসা, কখন যে দিলাম তোমায়, তা তো জানিনা, তুমি নেবে কী না আমার এই ছোট্ট ভালোবাসা, আমি আছি নিয়ে বুকে বড় দূরাশা’-এমন কথার এই গানটি নিয়েই রুমানা ইসলামের আপাতত যতো ভাবনা।

রুমানা ইসলাম

রুমানা ইসলাম

এদিকে রুমানা ইসলামের কন্ঠে সর্বশেষ প্রকাশিত গান হচ্ছে ‘একটা মন’। এই গানটি লিখেছেন জামাল হোসেন এবং সুর সঙ্গীত করেছেন গায়ক ও সঙ্গীত পরিচালক মুহিন খান। প্রয়াত ফরিদ আহমেদ’র সুরে আগুনের লেখায় ‘ভয় পেওনা ভয় পেওনা যদি হয় করোনা’ গানটিও গেয়েছিলেন করোনায় আক্রান্তদের সচেতন করার জন্য। করোনা নিয়ে আরো একটি গান গেয়েছিলেন রুমানা ইসলাম। গানটির শিরোনাম ছিলো ‘প্রকৃতির অভিমান’। গেলো নারী দিবসে ‘শোনো পৃথিবী শোনো’ গানটিও গেয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

রুমানা ইসলামের গানে হাতেখড়ি ওস্তাদ পিসি গোমেজের কাছে। বিগত দুই দশকেরও বেশি সময় ধরে তিনি অনীল কুমার সাহার কাছেও গানে তালিম নিচ্ছেন। প্রয়াত নায়ক জাফর ইকবাল অভিনীত ‘আপন পর’ সিনেমায় রুমানা প্রথম অভিনয় করেন। ‘দিন যায় কথা থাকে’ সিনেমায় তিনি প্রথম ‘মায়ের মতো আপন কেহ নাই’ ও ‘মন মাঝি তোর বৈঠা নেরে আমি আর বাইতে পারলাম না’ গানে কন্ঠ দেন।

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন