বিজ্ঞাপন

এখন পর্যন্ত ৯৯০ মৃতদেহ দাফন করেছে ইসলামী আন্দোলন

August 4, 2021 | 5:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশ’র সেচ্ছাসেবীরা সারাদেশে এখন পর্যন্ত ৯৯০টি মৃতদেহ দাফন করেছে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া নারী-পুরুষ, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে যথাযথ ধর্মীয় রীতি-রেওয়াজ মেনে দাফন, কাফন ও সৎকার সম্পন্ন করেছে দলটির স্বেচ্ছাসেবীরা। বুধবার (৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, দলের চেয়ারম্যান মুফতি সৈয়দ মুহম্মদ রেজাউল করীমের নির্দেশে দলের স্বেচ্ছাসেবকরা করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া নারী-পুরুষ, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণির মানুষদের দাফন-কাফন সম্পন্ন করার পাশাপাশি করোনা আক্রান্তদের জন্য ফ্রি অক্সিজেন বিতরণ, মাস্ক বিতরণ, রক্তদান সেবা ও খাদ্য বিতরণের মতো কাজ নিরলসভাবে করে যাচ্ছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া উপ কমিটির সহকারী সমন্বয়কারী শহিদুল ইসলাম কবিরের দেওয়া তথ্য মতে, এখন পর্যন্ত সারাদেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র সেচ্ছাসেবীরা ৯৯০ জনকে গোসল ও দাফন-কাফন করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ঠাকুরগাঁও জেলায় ২৫৫ জন, চাঁদপুর জেলা ২১৩ জন।

বিজ্ঞাপন

এছাড়া বরিশালে ২৫০ জনকে ফ্রি অক্সিজেন সেবা দিয়েছে। গোসল ও দাফন-কাফন সম্পন্ন করা হয়েছে ১৭৯ জনের। খুলনা মহানগর গোসল, দাফন-কাফন সম্পন্ন করা হয়েছে ৯০ জন। অক্সিজেন সেবা দিয়েছে তিন শতাধিক লোককে, স্বেচ্ছায় রক্তদান সেবা দেওয়া ৫০ জন ব্যক্তিকে। ৬ শতাধিক অসহায় মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এখন পর্যন্ত ৯৯০ মৃতদেহ দাফন করেছে ইসলামী আন্দোলন

বিজ্ঞাপন

বিবৃতিতে জানানো হয়, ঢাকার দোহার থানয় এখন পর্যন্ত ৩৮ জনকে গোসল দাফন-কাফন করা হয়েছে। বাগেরহাটের ১০ জনের গোসল দাফন কাফন কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। নোয়াখালীর বেগমগঞ্জে ৪০ জনের গোসল দাফন-কাফন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। কুমিল্লায় (দক্ষিণ) ৬৭ জনের গোসল ও দাফন কাফন সম্পন্ন করা হয়েছে। যশোরে ২৫ জনের গোসল, দাফন-কাফন সম্পন্ন করা হয়েছে। অক্সিজেন সেবা প্রদান হয়েছে ১০ জনকে। সিলেট জেলা ১৪ জনকে গোসল দাফন কাফন করা হয়েছে। পটুয়াখালী জেলা ২১ জনকে গোসল দাফন কাফন করেছে। বগুড়া জেলায় গোসল ও দাফন কাফন হয়েছে চার জনের।

এছাড়া পিরোজপুর জেলায় এক জনকে দাফন-কাফন করা হয়েছে, চট্টগ্রামের মিরসরাইয় ১১ জনকে গোসল, দাফন-কাফন করা হয়েছে। এর বাইরে সিরাজগঞ্জে আট জনকে গোসল এবং দাফন-কাফন করা হয়েছে, গোপালগঞ্জে ৪৫ জনকে গোসল, দাফন-কাফন করা হয়েছে, ঝিনাইদহে এক জনকে গোসল, দাফন-কাফন করা হয়েছে, চুয়াডাঙ্গায় আট জনকে গোসল, দাফন-কাফন করা হয়েছে, কুষ্টিয়ায় গোসল, দাফন-কাফন করা হয়েছে ১৫ জনকে, ব্রাহ্মণবাড়িয়ায় গোসল ও দাফন-কাফন করা হয়েছে পাঁচ জনকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন