বিজ্ঞাপন

লেবানন থেকে ইসরাইলে রকেট হামলা

August 4, 2021 | 6:49 pm

আন্তর্জাতিক ডেস্ক

লেবানন থেকে ছুঁড়া অন্তত দুটি রকেট ইসরাইলে আঘাত হেনেছে। এর জবাবে ইসরাইল কয়েক দফা আর্টিলারি গোলাবর্ষণ করেছে। চলতি সপ্তাহে মধ্যপ্রাচ্যে ইসরাইলের কোম্পানি দ্বারা পরিচালিত একটি ব্রিটিশ তেলবাহী জাহাজে ইরানের হামলার পর এ অঞ্চলে উত্তেজনা বেড়েছে। এর অংশ হিসেবে লেবানন থেকে ইরানের মদতপুষ্ঠ কোনো গোষ্ঠী ইসরাইলে হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

ইসরাইলের জাতীয় অ্যাম্বুলেন্স পরিষেবা ম্যাজেন ডেভিড আদম বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে, পাহাড়ি এলাকায় এসব রকেট বিস্ফোরিত হয়েছে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এ রকেট হামলার দায় এখনও কোনো সংগঠন বা সরকার স্বীকার করেনি। তবে ইসরাইল কর্তৃপক্ষের বরাতে রয়টার্সের খবরে বলা হয়েছে, লেবাননের যে অঞ্চল থেকে রকেট দুটি ছুঁড়া হয়েছে তা ইরানের মদতপুষ্ঠ উগ্রবাদী গোষ্ঠী হিজবুল্লার নিয়ন্ত্রণাধীন। উল্লেখ্য, লেবাননের ভূমি ব্যবহার করে হিজবুল্লাহ ও হামাস প্রায়ই ইসরাইলে রকেট হামলা চালায়।

বিজ্ঞাপন

এদিকে ইসরাইলের সামরিক শাখার এক বিবৃতিতে বলা হয়েছে, লেবানন থেকে মূলত তিনটি রকেট ছুঁড়া হয়েছিল। এর মধ্যে একটি রকেট ইসরাইলের সীমান্তে প্রবেশের আগেই লেবাননের ভূসীমায় পতিত হয়। অপর দুটি রকেট ইসরাইলের ভূখণ্ডে আঘাত হানে।

ইসরাইলের সামরিক শাখার বিবৃতিতে বলা হয়, রকেট হামলার জবাবে উৎস লক্ষ্য করে ভারী গোলাবর্ষণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন