বিজ্ঞাপন

অস্ট্রেলিয়াকে টানা দ্বিতীয়বার হারাতে বাংলাদেশের প্রয়োজন ১২২

August 4, 2021 | 7:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। এই ফরম্যাটে অজিদের টানা দ্বিতীয়বার হারাতে আজ ১২২ রান প্রয়োজন বাংলাদেশের।

বিজ্ঞাপন

বুধবার (৪ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে প্রথমে ব্যাটিং করে ১২১ রানে থেমেছে অস্ট্রেলিয়া। প্রথম টি-টোয়েন্টির মতো আজও টস জিতেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। তবে প্রথম ম্যাচর মতো আগে বোলিং নয়, আজ ব্যাটিং করার সিদ্ধান্ত নেনে সফরকারী দলপতি। তবে তাতে খুব একটা লাভ হলো কই!

স্পিনাররা শুরু থেকেই চাপে রেখেছিলেন অজিদের। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে নিয়ে সফরকারীদের বড় বিপদে ফেলেন দুই পেসার মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

আজও অ্যালেক্স ক্যারিকে (১১) শুরুতে ফেরান শেখ মেহেদি হাসান। পাওয়ার প্লের শেষ ওভারে বোলিংয়ে এসে অপর ওপেনার জস ফিলিপসকে (১০) বোল্ড করেছেন মোস্তাফিজুর রহমান। এরপরে শক্ত একটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন মিচেল মার্শ ও মোয়সেস হেনরিক্স। তৃতীয় উইকেটে দুজনের জুটি ছিল ৫৭ রানের।

প্রথম ম্যাচের মতো আজও উইকেট ধরে রেখে রানের চাকা সচল রাখতে চেয়েছেন মার্শ। অভিজ্ঞ এই ক্রিকেটার আজও অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রাহক। শরিফুল ইসলামের সুইং মিস করে উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে ৪২ বলে ৫টি চারে ৪৫ রান করেছেন। হেনরিক্স হাত খুলতে চাইতেই সাকিব আল হাসানের বলে বোল্ড ২৫ বলে ৩০ রান করে।

বিজ্ঞাপন

এই দুজন ফেরার পর বাকিরা সেভাবে প্রতিরোধই গড়তে পারেননি। এরপর বলার মতো রান করতে পেরেছেন কেবল মিচেল স্টার্ক (১০ বলে ১৩*)। ২০ ওভারে ৭ উইকেটে ১২১ রানে থেমেছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান চার ওভারে ২৩ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। শরিফুল ২৭ রানে নিয়েছেন দুই্ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন সাকিব ও মেহেদি।

বিজ্ঞাপন

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই দেশে এবং দেশের বাইরে থেকে দেখা যাবে র‍্যাবিটহোলে। লাইভ দেখতে Rabbitholebd Sports Youtube Channel -এ সাবস্ক্রাইব করুন। সাবস্ক্রাইবের জন্য ক্লিক করুন এই লিংকে র‍্যাবিটহোলবিডি স্পোর্টস

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন