বিজ্ঞাপন

গরু লুটের জন্য ট্রাকচালক খুন, আরেক ‘ডাকাত’ গ্রেফতার

August 4, 2021 | 7:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ‍ব্যুরো : মাগুরা থেকে কোরবানির গরু নিয়ে চট্টগ্রামে আসা ট্রাকে ডাকাতির উদ্দেশে গুলি চালিয়ে চালককে হত্যার ঘটনায় আরও একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এ নিয়ে র‌্যাব তিনজন ও পুলিশ সাতজনসহ ঘটনায় জড়িত মোট ১০ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ আগস্ট) রাত সোয়া ১২টায় সীতাকুণ্ড উপজেলার শীতলপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের চট্টগ্রাম জোনের উপ-অধিনায়ক মেজর মো. নাছির উল হাসান খান।

গ্রেফতার আবদুর রহমান ভুট্টো (২২) চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি এলাকায় বসবাস করেন। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

বিজ্ঞাপন

র‌্যাব কর্মকর্তা মেজর নাছির উল হাসান খান সারাবাংলাকে বলেন, ‘ট্রাক চালককে খুনের ঘটনায় এর আগে আমরা দু’জনকে গ্রেফতার করেছিলাম। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ এবং ছায়া তদন্তের মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে ভুট্টোকে গ্রেফতার করেছি। ভুট্টো ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। সে সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য।’

এর আগে, গত ২৪ জুলাই র‌্যাব সাদ্দাম হোসেন বাচা (৩১) ও মো. তুহিন (১৯) নামে দুই ভাইকে গ্রেফতার করে, যারা এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়। এ ছাড়া সীতাকুণ্ড থানা পুলিশ আরও সাতজনকে গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

গত ১৬ জুলাই ভোরে চট্টগ্রামের বায়েজিদ-ফৌজদারহাট লিঙ্ক রোডের সীতাকুণ্ড এলাকায় ট্রাক চালক আব্দুর রহমানকে (৩৫) গুলি করে হত্যা করা হয়।

পুলিশের ভাষ্য অনুযায়ী, মাগুরা থেকে ১২টি গরু ট্রাকে নিয়ে আব্দুর রহমান ঘটনার আগেরদিন চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। নগরীর বিবিরহাট বাজারে গরুগুলো বিক্রির জন্য নেওয়ার কথা ছিল। মাগুরা থেকে চাঁদপুর-নোয়াখালী হয়ে চট্টগ্রামে আসার পথে একটি গরু অসুস্থ হয়ে পড়ে। নোয়াখালীতে এসে আরেকটি ট্রাক ভাড়া করে সেখানে আটটি তুলে দেওয়া হয়। বাকি চারটি নিয়ে আব্দুর রহমান পেছনের ট্রাকে এবং অপর ট্রাকটি সামনে যাচ্ছিল। ডাকাতদল পেছনের ট্রাককে সংকেত দিয়ে থামানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে গুলি করে। বুকে গুলিবিদ্ধ আব্দুর রহমান ঘটনাস্থলেই মারা যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন