বিজ্ঞাপন

২৮ আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চিঠি ভুয়া

August 4, 2021 | 10:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ২৮টি আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সংক্রান্ত একটি চিঠি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়েছে। তবে চিঠিটি সঠিক নয় বলে জানিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

২৮টি আইপি টিভি এবং মালিকের নাম সংবলিত একটি চিঠি কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। সেখানে বলা হয়, এই চ্যানেলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হল।

এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এ ধরনের কোনো চিঠি ইস্যু করা হয়নি।’

বিজ্ঞাপন

সম্প্রতি নানা অভিযোগে জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করার পর তার মালিকানাধীন আইপি টিভি জয়যাত্রার অফিসও বন্ধ করে দেয় র্যাব। বাহিনীটির পক্ষ থেকে জানানো হয়, হেলেনার আইপি টিভির কোনো বৈধ কাগজপত্র ছিল না।

এরইমধ্যে টেলিযোগাযোগ আইনে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে একটি মামলাও করা হয়েছে। র‌্যাব-৪ এর উপ-পরিদর্শক (এসআই) ইদ্রিস আলী গত শুক্রবার (৩০ জুলাই) রাজধানীর পল্লবী থানায় এই মামলা করেন।

বিজ্ঞাপন

অভিযোগ উঠেছে, আইপি টিভি খুলে দেশে-বিদেশে বিপুলসংখ্যক প্রতিনিধি নিয়োগ দেন হেলেনা জাহাঙ্গীর। সাংবাদিক পরিচয়পত্র দেওয়ার নামে প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার থেকে লাখ টাকা পর্যন্ত চাঁদা নেওয়া হয়েছে।

এ ঘটনার পর বিভিন্ন অভিযোগ থাকা আইপি টিভির বিষয়ে নানা মহলে আলোচনা চলছে।

বিজ্ঞাপন

এই আলোচনার মধ্যেই গত সোমবার (২ আগস্ট) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী জানিয়েছিলেন, কিছু আইপি টিভির বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। সেই অভিযোগের প্রেক্ষিতে আমরা সময়-সময় ব্যবস্থা গ্রহণ করি।

তিনি আরও বলেন, কিছু-কিছু আইপি টিভি ব্যক্তি স্বার্থে পরিচালিত হয়। নানা ধরনের বিভ্রান্তি ছড়ায়। কোন অভিযোগ নজরে আনলে আমরা ব্যবস্থা গ্রহণ করি। এরইমধ্যে অনেকগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন