বিজ্ঞাপন

ডিএসসিসির নির্বাহী প্রকৌশলী সাময়িক বরখাস্ত, বিভাগীয় মামলা

August 5, 2021 | 4:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী (পুর) তানভীর আহমদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৪ আগস্ট) রাতে ডিএসসিসির সচিব আকরামুজ্জামানের সই করা এক দফতর আদেশে নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়।

দফতর আদেশে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ‘নাসিরাবাদ, দক্ষিণগাঁও, ডেমরা ও মান্ডা এলাকার সড়ক অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প’র আওতায় ৭৫ নম্বর ওয়ার্ডে লায়নহাটি সড়কে আবেদ মাস্টারের বাড়ী সংলগ্ন দেব দোলাইখালের ওপর সেতু নির্মাণ কাজ সমাপ্ত হওয়ার আগেই ঠিকাদারকে সমুদয় বিল পরিশোধ করা হয়েছে- মর্মে প্রকাশিত সংবাদে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

উল্লিখিত প্রেক্ষাপটে ওই প্রকল্পের প্রকল্প পরিচালক এবং প্রকৌশল বিভাগ অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী (পুর) তানভীর আহমদকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারী চাকুরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৪ (ক), (খ), (ঘ) ও (ঙ) মতে যথাক্রমে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতা ও দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা ও চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত গৃহীত হয় এবং চাকুরি বিধিমালার বিধি ৫৫ (১) মতে চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো বলে দফতর আদেশে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

অফিস আদেশে আরও বলা হয়, সাময়িক বরখাস্তকালীন তিনি বিধিমোতাবেক খোরাকি ভাতা পাবেন। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো বলেও আদেশে উল্লেখ করা হয়।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন