বিজ্ঞাপন

বরিশালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৮ জনের মৃত্যু, শনাক্ত ৬২৪

August 6, 2021 | 12:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ১৪ জন ও উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন। একই সময়ে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬২৪ জন।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১৪ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে বরিশাল জেলার ৫ জন, পটুয়াখালী জেলার ৪ জন, ভোলা জেলার ৪ জন ও ঝালকাঠি জেলার ১ জন রয়েছেন। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫২৮ জনে।

বিভাগে মোট আক্রান্ত ৩৭ হাজার ৬২২ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ হাজার ৪৮৯ জন। আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ২০৩ জন নিয়ে মোট ১৫ হাজার ৫৩৫ জন, পটুয়াখালী জেলায় নতুন ১২৭ জন নিয়ে মোট ৫ হাজার ১৩১ জন, ভোলা জেলায় নতুন ১৫৬ জন নিয়ে মোট ৪ হাজার ৭৩৪ জন, পিরোজপুর জেলায় নতুন ৪৪ জন নিয়ে মোট ৪ হাজার ৬৮২ জন, বরগুনা জেলায় নতুন ৪৯ জন নিয়ে মোট ৩ হাজার ২৪৯ জন ও ঝালকাঠি জেলায় নতুন ৪৫ জন নিয়ে মোট ৪ হাজার ২৮২ জন রয়েছেন।

শেবাচিম হাসপাতালের পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল পর্যন্ত) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৭ জন ও করোনা ওয়ার্ডে ৯ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৮০ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৯৬ জন করোনা ওয়ার্ডে এবং ১৯৫ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞাপন

এদিকে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে অক্সিজেন সংকট, আইসিইউ সংকট এবং চিকিৎসকদের সময়মতো না পাওয়ার অভিযোগ করেছেন স্বজনরা।

সারাবাংলা/এসএসএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন