বিজ্ঞাপন

চুটিয়ে ভারত ঘুরছেন নোলান

April 1, 2018 | 5:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

হলিউডের অন্যতম প্রভাবশালী চলচ্চিত্র পরিচালক ক্রিস্টোফার নোলান। কিছুটা অবসর সময় কাটাচ্ছেন। তবে বসে নেই তিনি। ঘুরছেন, তবে চলচ্চিত্রকে সঙ্গে নিয়েই। গত ২৯ মার্চ ভারতে এসেছেন তিনি।

ভারতে শুধু ঘুরতে আসেননি তিনি। ‘ভবিষ্যৎ চলচ্চিত্র’ নিয়ে একটি আলোচনা করতেই ভারতে আসা তার। এই সফরে নোলানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী ও সন্তান।

আলোচনায় নোলান বলেন, ‘চলচ্চিত্র নির্মাণ নিয়ে মতভেদ আছে। এমনকী চলচ্চিত্রে বিনিয়োগ ও শুটিং নিয়েও বিতর্ক হয় অনেকসময়। আমার মনে হয়, এত বিতর্কে না যেয়ে চলচ্চিত্রটা নির্মাণ করা প্রয়োজন। এ জন্য সবাই ভেবে থাকেন, সহজ উপায় থাকতে কেন কঠিনভাবে সিনেমা নির্মাণ করব। তারপরও চলচ্চিত্র শুধু যুক্তি ও প্রায়োগিক বিদ্যা নয়। এটা একটা অভিজ্ঞতা, স্বপ্ন আর সবচেয়ে বড় যাদু।’

বিজ্ঞাপন

 

অভিনেতা কমল হাসানের (বায়ে) সঙ্গে ক্রিস্টোফার নোলান

আলোচনায় অংশ নেয়ার পাশাপাশি বেজায় ঘুরে বেড়াচ্ছেন এই পরিচালক। কাজের ফাকে দেখা করেছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঙ্গে। আরও দেখা করেছেন কমল হাসান ও শাহরুখ খানের সঙ্গে।

নোলান যেখানে যেখানে গিয়েছেন, সবখানেই তাকে ভারতীয় রীতিতে অভ্যর্থণা জানানো হয়। হোটেলে থাকার জায়গা বিশেষভাবে প্রস্তুত করা হয় তাদের থাকার জন্য। প্রস্তুত করা হয় বিশেষ মিষ্টি। সেখানকার একটি জাপানি হোটেলের খাবার বিশেষভাবে ভালো লেগেছে নোলান ও তার পরিবারের। জানিয়েছে ভারতীয় এক সংবাদ সংস্থা।

বিজ্ঞাপন

রেস্টুরেন্টের কর্মকর্তা কর্মচারিদের সঙ্গে অকে ছবি উঠেছেন নোলান। তার কিছু প্রকাশও হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এর আগে ২০১১ সালে নোলান জোধপুরে এসেছিলেন ‘দ্য ডার্ক নাইট রাইজেস’ সিনেমার শুটিংয়ে।

সারাবাংলা/পিএ

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন