বিজ্ঞাপন

রুহুল কবীর রিজভীর আরও চিকিৎসা দরকার: তথ্যমন্ত্রী

August 11, 2021 | 2:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর আরও চিকিৎসা দরকার বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, রিজভী সাহেব দীর্ঘদিন অসুস্থ ছিলেন। কিন্তু সুস্থ হওয়ার পর তিনি যেসব বক্তব্য দিচ্ছেন, তাতে মনে হচ্ছে তার আরও চিকিৎসার প্রয়োজন।

বিজ্ঞাপন

বুধবার (১১ আগস্ট) সচিবালয়ের তথ্য অধিদফতরে অনুষ্ঠিত চিত্র প্রর্দশনীর উদ্বোধনী পর্বে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রিজভী সাহেব দীর্ঘদিন পর সুস্থ হয়ে ফিরে আসাতে আমরা স্বস্তি পাচ্ছি। তবে তার বক্তব্যে মনে হয় তিনি পুরোপুরি সুস্থ হননি।

বিজ্ঞাপন

গণহারে ভ্যাকসিন প্রয়োগ নিয়ে রুহুল কবীর রিজভীর বক্তব্য সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য তিনি বলেন, ভ্যাকসিন দেওয়ার শুরু থেকেই বিএনপি বিভিন্নভাবে অপপ্রচার চালিয়েছে। মানুষকে বিভ্রান্ত করেছে। যখন গণটিকা শুরু হলো তখনও বিভ্রান্তমূলক বক্তব্য দিয়েছে। এখন রিজভী সাহেবও দিলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিশ্বের সকল দেশে গণটিকা দেওয়া হচ্ছে। বিএনপি নেতারা এর বিরোধিতা করছেন। এটা জনস্বার্থ বিরোধী এবং শাস্তিযোগ্য অপরাধ। রুহুল কবীর রিজভী অ্যাস্ট্রোজেনকার ভ্যাকসিনের বিরুদ্ধে বলেছেন। তিনি মর্ডানার ভ্যাকসিন নিয়েছেন। সরকার তো দুটোই সংগ্রহ করেছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, গবেষক ও চিকিৎসা বিজ্ঞানীরা বলেছেন, অ্যাস্ট্রোজেনকার ভ্যাকসিন অনেক বেশি ভালো এবং কার্যকর। যা ভারতের ডেল্টা ভ্যারিয়েন্টের বিরুদ্ধে ভালো কাজ করেছে। বলা হচ্ছে এটি ৯২ শতাংশ কার্যকর। ভারতের দশ কোটি মানুষকে এই ভ্যাকসিন দেওয়া হয়েছে এবং তাদের দেশে করোনা সংক্রমণ ১ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, যারা এসব নিয়ে বিভ্রান্তমূলক বক্তব্য দিচ্ছেন তা জনস্বার্থ বিরোধী বক্তব্য এবং দেশের আইন অনুযায়ী এটা শাস্তিযোগ্য অপরাধ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন