বিজ্ঞাপন

‘ঘটনা সত্য’ নাটক নিয়ে চ্যানেল আইয়ের বিবৃতি

August 12, 2021 | 7:45 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘ঘটনা সত্য’ নাটকে বিশেষ শিশুর জন্মের জন্য বাবা-মা’র অতীতের পাপ দায়ী এমন বার্তা দেওয়ার পর সমালোচনার ঝড় উঠে। সে ঝড়ের মুখে পরিচালক রুবেল হাসান, প্রধান অভিনয়শিল্পী মেহজাবীন ও আফরান নিশো এবং প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি ক্ষমা চায়, একই সঙ্গে ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নেওয়া হয়। তবে নাটকটি চ্যানেল আইয়ে প্রচারিত হলেও তারা আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি এতদিন। বৃহস্পতিবার (১২ আগস্ট) এ নিয়ে প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে তাদের বক্তব্য তুলে ধরেছে।

বিজ্ঞাপন

তারা বলছে, নাটকের সমালোচিত অংশটি প্রচার করেনি। এবং নাটকটি তাদের ইউটিউব চ্যানেলেও প্রচার হয়নি। তাই আপত্তিকর বক্তব্যের দায় তাদের নয়।

বিবৃতিতে বলা হয়:
১। সিএমভি নামক একটি প্রযোজনা প্রতিষ্ঠান নির্মিত টেলিফিল্মটির শুধুমাত্র টেলিভিশন প্রচারস্বত্ব কিনেছিল চ্যানেল আই এবং সে অনুযায়ী তা ২৩ জুলাই, ২০২১ দুপুর ২টা ৩০ মিনিটে প্রচার হয়।

বিজ্ঞাপন

২। সিএমভি’র ইউটিউবে প্রচারিত টেলিফিল্মটির শেষদিকে ধারাভাষ্যে যে আপত্তিকর অংশ আছে সেই আপত্তিকর অংশ চ্যানেল আই প্রচার করেনি। যেসব প্রতিষ্ঠান সার্বক্ষণিক বিভিন্ন টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠান ও সংবাদ রেকর্ড করে তাদের যে কারো কাছ থেকে ওইদিন প্রচারিত টেলিফিল্মটির রেকর্ড সংগ্রহ করলে এর প্রমাণ পাওয়া যাবে।

৩। চ্যানেল আই যেহেতু শুধুমাত্র টেলিফিল্মটির টেলিভিশন প্রচারসত্ব কিনেছিল তাই চ্যানেল আই’র কোন ইউটিউব চ্যানেলেও টেলিফিল্মটি প্রচার হয়নি।

বিজ্ঞাপন

প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি তাদের ইউটিউব চ্যানেলে টেলিফিল্মটি প্রচার করেছিল। সেখানে থাকা আপত্তিকর কোন বক্তব্যের দায় কোনভাবেই চ্যানেল আইয়ের নয়।

৪। চ্যানেল আই সবসময়ই বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও প্রতিবন্ধী এবং তাদের মা-বাবা ও স্বজনদের প্রতি শ্রদ্ধাশীল। বিশেষ দিবস ছাড়াও চ্যানেল আই সবসময়ই তাদের প্রতি যত্নশীল থেকে অনুষ্ঠান নির্মাণ ও সংবাদ প্রচার করে থাকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন