বিজ্ঞাপন

বিটিভিতে ‘পিতার জন্য শোকগাথা’

August 13, 2021 | 3:44 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে নির্মিত হয়েছে বিশেষ অনুষ্ঠান ‘পিতার জন্য শোকগাথা’। মাহফুজা আক্তারের প্রযোজনায় এটি প্রচারিত হবে ১৫ আগস্ট সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটি পরিকল্পনা করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন। উপস্থাপনা ও গ্রন্থনা করেছেন শাহাদাৎ হোসেন নিপু। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেছেন আসাদুজ্জামান নূর ও হাসানুজ্জামান কল্লোল।

‘কারাগারের রোজনামচা’, ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং ‘আমার দেখা নয়া চীন’ গ্রন্থ থেকে পাঠ করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, আজিজুল হাকিম, মুনীরা ইউসুফ মেমী ও তানভীন সুইটি।

পুঁথি পাঠ করেছেন ফজলুর রহমান বাবু। অনুষ্ঠানে ‘টুঙ্গিপাড়ার ছোট্ট বালক’ শিরোনামে গান পরিবেশন করেছেন রফিকুল আলম, ‘ঐ মহামানব আসছে’ গানটি গেয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা এবং ‘অনেক দিন পরে’ শিরোনামের গান গেয়েছেন কিরণ চন্দ্র রায়।

বিজ্ঞাপন

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘১৯৭৫ এর ১৫ আগস্ট, কেন এই নৃসংশতা?’।

‘শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ’ শিরোনামের এই পর্বে অংশগ্রহণ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন আবেদ খান। নূর আনোয়ার রঞ্জুর প্রযোজনায় এটি প্রচারিত হবে ১৫ আগস্ট রাত ১০ টা ২০ মিনিটে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন