বিজ্ঞাপন

গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড’র আয়োজন

August 13, 2021 | 7:27 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম (বিডিএসআইফ) ও ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম (ডিএসআইএফ) প্রথমবারের মতো বিশ্ব আন্তর্জাতিক শান্তি দিবসে ‘গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড-২০২১’ আয়োজন করতে যাচ্ছে। যা আগামী ২১ সেপ্টেম্বর দুবাইতে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ আগস্ট) বিডিএসআইফ ও ডিএসআইএফ’র প্রতিষ্ঠাতা সভাপতি আলী আকবর আশা এক সংবাদ বিঞ্জপ্তিতে এসব তথ্য জানান।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মানিত করার জন্য ‘গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড-২০২১’ আয়োজন করা হয়েছে। যাদের অনুকরণীয় প্রচেষ্টা অন্যদের জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে এবং শান্তি ও মানবিক সেবার সংস্কৃতিতে ধারাবাহিকভাবে অবদান রেখেছেন, তারাই এই অ্যাওয়ার্ডটি পাবেন।

বিজ্ঞাপন

এই পুরস্কারগুলো তাদের সম্মানিত করার চেষ্টা করে, যারা তাদের কাজে অন্যদের অনুপ্রাণিত করার ক্ষমতা, নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, দায়িত্ব গ্রহণ এবং কঠিন পরিস্থিতিতে অবিশ্বাস-সততা দিয়ে তাদের কাজে দুর্দান্ত সাহস এবং সৃজনশীলতা প্রদর্শন করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই আয়োজটিতে মোট ৬টি ক্যাটাগরিতে মোট ১৫০ জনকে নমিশেনের মাধ্যমে ১৮ জনকে সম্মন্নিত করা হবে। ক্যাটাগরিগুলো হলো— ১. ইন্টারফেইথ লিডারশিপ, ২. লিডারশিপ ইন স্ট্রেনথেনিং ফ্যামেলিস, ৩. আউটস্টান্ডিং সার্ভিস অ্যাওয়ার্ড, ৪. গুড গভার্নেন্স অ্যাওয়ার্ড, ৫. ইনোভেটিভ স্কলারশিপ ফর পিস, ৬. অন্যাণ গ্লোবাল পিস অ্যাওয়ার্ড।

বিজ্ঞাপন

তাদের অফিসিয়াল ইভেন্ট ওয়েবসাইটে নমিনেশন সাবমিট করার লিংক প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে ইয়ুথ অপর্চুনিটি, ইভেন্সি ডট কম, ডে অব দুবাই, ইউ এন অ্যাকশন নেটওয়ার্কসহ বিশ্বের অনেক প্লাটফর্মেই আয়োজনটিতে আবেদন করার জন্য শোকেজ করা হয়েছে। আগামী ১৫ আগস্ট বাংলাদেশ সময় রাত ১২টায় আনুষ্ঠানিকভাবে আবেদন কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে বলেও ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে আলী আকবর আশা আরও জানান, ইতোমধ্যেই বিশ্বের ৩১টি দেশ থেকে ১৫৬২টি আবেদন এখন পর্যন্ত গ্রহণ করা হয়েছে। আগামী ১৮ আগস্টের মধ্যেই চূড়ান্ত নমিনেশন তালিকা সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে। চূড়ান্তভাবে বাছাইকৃত ব্যক্তিরাই শুধুমাত্র দুবাইতে মুল আয়োজনে পার্টিশিয়াল ফান্ডিং এ অংশগ্রহণ করতে পারবেন।

বিজ্ঞাপন

নমিনেশন আবেদনের লিংক- https://bdsis2021.com/gpha-2021-nomination-apply/?fbclid=IwAR0xsZ3S8umUWoTkp8CNMzgdKq_2G8PN1RnWtsNvJ9uZ3VmJn2-w6HsLEXk

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন