বিজ্ঞাপন

টেলিভিশনে ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’

August 14, 2021 | 6:13 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’ শীর্ষক প্রামাণ্যচিত্র নির্মাণ করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড (আরটিভি)। প্রামাণ্যচিত্রটি গবেষণা, চিত্রনাট্য, আবহসংগীত ও পরিচালনা করেছেন সৈয়দ সাবাব আলী আরজু। দেশে ও দেশের বাইরে সফল প্রদর্শনীর পর এবার ওয়ার্ল্ড টেলিভিশন প্রিমিয়ারে এই প্রামাণ্যচিত্র। আরটিভির পর্দায় দুপুর ২টা ১০ মিনিটে এনআরবিসি ব্যাংক এর সৌজন্যে প্রদর্শিত হবে ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’ শীর্ষক প্রামাণ্যচিত্রটি।

বিজ্ঞাপন

টেলিভিশনে ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’

সৈয়দ আশিক রহমান প্রযোজিত ২ ঘণ্টা ২৭ মিনিট দৈর্ঘ্যের ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’-এর ঘটনার ব্যাপ্তিকাল বাঙালি জাতিরাষ্ট্রের প্রতিষ্ঠাতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবছর ১৯২০ সাল থেকে তাঁর মৃত্যু দিবস ১৯৭৫ সালের ১৫ই আগস্ট পর্যন্ত। এতে রয়েছে, বঙ্গবন্ধুর উন্মেষ পর্ব, বঙ্গবন্ধুর জাতীয় রাজনীতিতে পদার্পণ, বঙ্গবন্ধুর উত্থান পর্ব, স্বাধিকার ও অভ্যুত্থান পর্ব, ঐতিহাসিক নির্বাচন পর্ব, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ পর্ব এবং স্বদেশ, বিশ্বনায়ক ও প্রয়াণ পর্ব।

বিজ্ঞাপন

এই প্রামাণ্যচিত্রে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন যেমন বিস্তৃতভাবে উঠে এসেছে, তেমনি উঠে এসেছে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিসংগ্রামে বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও জনগণের অবিস্মরণীয় অবদান; সেইসাথে বাংলাদেশকে ঘিরে আন্তর্জাতিক রাজনীতির পক্ষে-বিপক্ষের বিভিন্ন কর্মকান্ড।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন