বিজ্ঞাপন

শোক দিবসে বিশেষ নাটক ‘প্রতিজ্ঞা’

August 14, 2021 | 8:13 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

শোক দিবস উপলক্ষে নির্মিত হলো বিশেষ নাটক ‘প্রতিজ্ঞা’। রাজিবুল ইসলাম রাজিব-এর রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন এলেন শুভ্র, হান্নান শেলি, মোমেনা চৌধুরী, সোহেল খান প্রমুখ। ১৫ আগস্ট রাত ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে এই বিশেষ নাটকটি।

বিজ্ঞাপন

‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে নেয়া এর নাটকের মূল গল্পে দেখা যাবে- ১৯৫৪ সাল। গোপালগঞ্জ টুঙ্গিপাড়া গ্রামের পিতা-মাতাহীন ২২/২৩ বছরের সহজ সরল যুবক মতিনকে। রাজনীতি সচেতন মতিন পাকিস্তানের সব খবর রাখেন। গ্রামের অন্য সবাই তার কাছ থেকে নিয়মিত খবরা-খবর নেয়।

একদিন সকালে মতিন চিৎকার করে ঘোষণা দিতে থাকে ‘খবর আছে, নয়া খবর, টুঙ্গিপাড়ার মিয়া ভাই আমাগো এইখান থিকা নির্বাচনে খাড়াইছে, যুক্তফ্রন্টের ক্যান্ডিডেট, মার্কা নৌকা’। এ ঘোষণার মধ্যেই মতিনের পথরোধ করে দাঁড়ায় মুসলিমলীগ নেতা সেলিম শেখ আর তার সাথে দুই তিন জন। প্রচন্ড রেগে সেলিম শেখ জানায় ‘মুসলিমলীগের বিরুদ্ধে যে ক্যান্ডিডেট হইবো সে হিন্দু হইয়া যাইবো। মুসলিমলীগের বিরুদ্ধে ১০ ভোটও পাইবোনা’। সেলিম শেখ মতিনকে সাবধান করে দেয় সে যেন শেখ মুজিবকে নিয়ে না লাফায়। সেলিম শেখের এ সব হুমকি ধামকি মতিনকে দমাতে পারে না। সে গ্রামের অন্য যুবকদের সংগঠিত করতে থাকে...।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন