বিজ্ঞাপন

বঙ্গবন্ধুকে নিয়ে লিজার ‘সেদিন আকাশে মেঘ ছিলো’

August 16, 2021 | 3:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বেশ কয়েকবছর আগে বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী সাদী মোহাম্মদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘সেদিন আকাশে মেঘ ছিলো’ একটি গান গেয়েছিলেন। এই গানটিই সাদী মোহাম্মদ’র কাছ থেকে অনুমতি নিয়ে এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সানিয়া সুলতানা লিজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে আবারো গাইলেন। গানটি লিখেছেন অধ্যাপক ড. আবু সাঈদ এবং সুর করেছেন সাদী মোহাম্মদ। লিজা’র কন্ঠের গানটি নতুন করে সঙ্গীতায়োজন করেছেন আদিত কবির।

বিজ্ঞাপন

গতকাল দুপুরে লিজা নতুন করে তার গাওয়া গানটি নিজের ইউটিউব চ্যানেল ‘লিজা’তে প্রকাশ করেছেন। এ প্রসঙ্গে লিজা বলেন, ‘শ্রদ্ধেয় সাদী মোহাম্মদ স্যারের কন্ঠে গানটি আমি বেশ আগেই অনেকবার শুনেছি। আমার কাছে গানটি ভীষণ ভালোলেগেছে। যে কারণে গানটি গাইতে আমি স্যারের কাছে আগ্রহ প্রকাশ করায়, তিনি বেশ খুশি হন এবং আমাকে অনুমতি দেন। সেইসাথে অনেক অনুপ্রেরণাও দেন। আমি বেশ আগ্রহ নিয়ে গানটি গেয়েছি। আশা করছি গানটি সবার ভালোলাগবে। আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শোক দিবসে এটি ছিলো আমার শ্রদ্ধাঞ্জলী।’

এদিকে লিজা জানান বঙ্গবন্ধুকে নিয়ে তার একটি মৌলিক গান করা আছে। গানটির শিরোনাম ‘ওগো জাতির পিতা মহান নেতা’। গানটি লিখেছেন ওস্তাদ মো: আনোয়ার হোসেন এবং সুর করেছেন নূরুল ইসলাম মানিক। গানটির সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যান। আগামী কিছুদিনের মধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণ শেষে প্রকাশের আগ্রহ আছে লিজার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন