বিজ্ঞাপন

ছুরি-কাঁচির নিচে পড়ে মৌসুম শেষ ফেদেরারের

August 16, 2021 | 4:02 pm

স্পোর্টস ডেস্ক

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হাবার্ট হারকাজের কাছে হেরে বিদায় নেওয়ার পর এখনও মাঠে ফেরেননি রজার ফেদেরার। আর এবারে জানিয়ে দিলেন হাঁটুতে অস্ত্রোপচারের জন্য গোটা মৌসুম মাঠের বাইরে থাকতে হবে এই কিংবদন্তিকে।

বিজ্ঞাপন

৪০ বছর রজার ফেদেরার একের পর এক টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করে নিচ্ছেন নাম। অংশগ্রহণ করেননি অলিম্পিক গেমসেও। এবারে জানা গেল মৌসুমের বাকি সময়টাও কাটাতে হবে মাঠের বাইরে। আর ২০২২ সালের আগে মাঠে ফিরতে পারবেন না এই সুইস তারকা।

নিজের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় নিশ্চিত করেছেন হাঁটুতে অস্ত্রোপচার করতে হচ্ছে তাকে। আর একারণেই  মৌসুমের বাকি সময়টা বাইরেই থাকতে হচ্ছে তাকে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘দীর্ঘ মেয়াদী সমস্যার কারণে আমার চিকিৎসকরা আমাকে অস্ত্রোপচার করার পরামর্শ দিয়েছেন। আর আমি তাদের পরামর্শ মোতাবেক অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নিয়েছি। আমাকে কয়েক সপ্তাহ ক্রাচে ভর করে চলা ফেরা করতে হবে। সামনে অনেক কঠিন সময় আসছে আমার জন্য। কিন্তু আমাকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে হলে অস্ত্রোপচার করতেই হবে।’

তবে নিজের ফেরার ব্যাপারে বেশ প্রত্যয়ী এই সুইস তারকা। তিনি বলেন, ‘আমি আমার ফেরার ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী। আমি জানি আমার এই বয়সে এসে অস্ত্রোপচার করে মাঠে ফেরাটা খুবই কষ্টসাধ্য একটা ব্যাপার। কিন্তু তারপরেও আমি সুস্থ হওয়ার ব্যাপারে অনেক আশাবাদী। আর আমি সুস্থ হয়েই আবার মাঠে ফিরতে চাই।’

বিজ্ঞাপন

উইম্বলডন থেকে কোয়ার্টার ফাইনালে বিদায় নেওয়ার পর অলিম্পিক গেমস এবং সেই সঙ্গে ইউএস ওপেন থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন ফেদেরার। পরবর্তীতে জানালেন তার হাঁটুতে অস্ত্রোপচারের প্রয়োজন। আর গোটা ২০২১ সালের বাকি মৌসুম থাকবেন মাঠের বাইরে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন