বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ সাফ যাত্রা

August 18, 2021 | 5:52 pm

স্পোর্টস ডেস্ক

আসন্ন ১৩তম সাফ চ্যাম্পিয়নশিপের সূচি চূড়ান্ত হয়েছে। আগামী ১ অক্টোবর শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। বাংলাদেশ মাঠে নামবে প্রথম দিনেই, প্রতিপক্ষ শ্রীলংকা।

বিজ্ঞাপন

বুধবার (১৮ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে সাফের সূচি প্রকাশ করেছে দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক মালদ্বীপের মুখোমুখি হবে নেপাল। বাংলাদেশ, শ্রীলংকা, মালদ্বীপ ও নেপালের সঙ্গে টুর্নামেন্টের অপর দল ভারত।

টুর্নামেন্টে লিগ পদ্ধতিতে একে অপরের মুখোমুখি হবে দলগুলো। বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে ভারতের বিপক্ষে, ৩ অক্টোবর। এরপর ৬ ও ১১ অক্টোবর মালদ্বীপ ও নেপালের বিপক্ষে খেলবেন জামাল ভূঁইয়ারা।

বিজ্ঞাপন

প্রথম পর্বের খেলা শেষে সরাসরি ফাইনাল। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ১৩ অক্টোবর মুখোমুখি হবে ফাইনালে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মালদ্বীপের রাজধানী মালের ন্যাশনাল স্টেডিয়ামে।

উল্লেখ্য, এবারের সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু দেশের কোভিড পরিস্থিতির কারণে জুলাইয়ে সিদ্ধান্ত পাল্টায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এরপর নেপাল ও মালদ্বীপ টুর্নামেন্ট আয়োজনের আগ্রহ দেখায়। শেষ পর্যন্ত মালদ্বীপকেই আয়োজক দেশ হিসেবে বেছে নেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন