বিজ্ঞাপন

ছাত্রদলের নেতৃত্বে শেখ হাসিনার ওপর হামলা: ডিবি

August 21, 2021 | 2:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়া কলেজ শাখা ছাত্রদলের নেতৃত্বে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর হামলা হয়েছিল। সেই হামলায় নেতৃত্বদানকারী ও শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার অন্যতম সাজাপ্রাপ্ত আসামি আরিফুর রহমান রঞ্জুকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (২১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবি প্রধান অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার এসব তথ্য জানান।

ডিবি প্রধান বলেন, গতকাল (২০ আগস্ট) বিকেলে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি রঞ্জুকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, এই রঞ্জু ১৯৯৩ সালে কলারোয়া কলেজে ছাত্রদলের রাজনীতি শুরু করে। তিনি ছাত্রদলের নেতৃত্ব দিতেন। ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা জেলায় একটি প্রোগ্রাম শেষ করে ঢাকায় ফেরার পথে কলারোয়া থানা এলাকায় রঞ্জুর নেতৃত্বে ৫০ জনের সশস্ত্র একটি টিম শেখ হাসিনার গাড়িবহরে হামলা চালায়। এ ঘটনার তদন্ত শেষে ৫০ জনের বিরুদ্ধেই আদালতে চার্জশিট দেওয়া হয়। গত ৩ ফেব্রুয়ারি সাতক্ষীরার আদালত এই মামলার রায় ঘোষণা করে। রঞ্জুর ১০ বছর সাজা হয়। এরপর থেকেই পলাতক ছিল রঞ্জু।

বিজ্ঞাপন

অতিরিক্ত কমিশনার আরও বলেন, রঞ্জুর বাবা মৃত লুৎফর রহমান।  তার দাদা মৃত মাহবুবুর রহমান। দাদা স্বাধীনতা যুদ্ধের সময় মুসলিম লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পুরো পরিবার দেশের স্বাধীনতার বিরোধিতা করেন।

রঞ্জুকে আজ আদালতে তোলা হবে। আদালতের আদেশ অনুযায়ী পরবর্তী মামলার কার্যক্রম সাতক্ষীরাতে সম্পন্ন হবে।

এক প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, রঞ্জু কলারোয়া কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক ছিল। তার নেতৃত্বেই হামলাটা হয়েছিল বলে জানিয়েছে রঞ্জু।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন