বিজ্ঞাপন

দেশে এলো আরও ৭ লাখ ৮১ হাজার ডোজ কোভিশিল্ড

August 21, 2021 | 5:43 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কোভ্যাক্স সুবিধার আওতায় জাপান থেকে দেশে এসে পৌঁছেছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরও সাত লাখ ৮১ হাজার ৪৪০ ডোজ ভ্যাকসিন। ভ্যাকসিন বহনকারী ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজের একটি বিমান শনিবার (২১ আগস্ট) বিকেল ৩টা ১৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

বিজ্ঞাপন

এ সময় স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. জসিমউদদীন খান এবং ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি আটিও বিমানবন্দরে উপস্থিত ছিলেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছন।

তিনি বলেন, ‘চতুর্থ চালানে কোভ্যাক্সের আওতায় সাত লাখ ৮১ হাজার ৪৪০ ডোজ অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন ঢাকায় পৌঁছেছে। জাপানের স্থানীয় সময় শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন নিয়ে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে ক্যাথে প্যাসিফিক এয়ারলাইনসের একটি ফ্লাইট।’

উল্লেখ্য, গত ২৪ জুলাই কোভ্যাক্সের আওতায় অ্যাস্ট্রাজেনেকার দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ ভ্যাকসিনের প্রথম চালান দেশে পৌঁছায়। এরপর ৩১ জুলাই দ্বিতীয় চালানে সাত লাখ ৮১ হাজার ৩২০ ডোজ ভ্যাকসিন দেশে আসে। সব‌শেষ গত ২ আগস্ট আসে উপহারের আরও ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ ভ্যাকসিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন