বিজ্ঞাপন

সাফ চ্যাম্পিয়নশিপের সূচি পরিবর্তন

August 21, 2021 | 5:42 pm

স্পোর্টস ডেস্ক

তিন দিনের মাথায় সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সূচিতে পরিবর্তন আনল সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন। নতুন সূচিতে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৬ অক্টোবর। আগের সূচিতে ফাইনাল হওয়ার কথা ছিল ১৩ অক্টোবর। টুর্নামেন্ট শুরুর সময় পরিবর্তন হয়নি, যথারীতি ১ অক্টোবর।

বিজ্ঞাপন

সূচি বদল হওয়াতে স্বাভাবিকভাবে বাংলাদেশের ম্যাচের সূচিও পাল্টেছে। নতুন সূচিতে টুর্নামেন্টের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। ৪ অক্টোবর শক্তিশালী ভারতের মুখোমুখি হবেন জামাল ভূঁইয়ারা।

গ্রুপ পর্বে বাংলাদেশের পরবর্তি দুই ম্যাচ যথাক্রমে ৭ ও ১৩ অক্টোবর, প্রতিপক্ষ মালদ্বীপ ও নেপাল। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনাল।

বিজ্ঞাপন

এবারের সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু করোনাভাইরাসের কারণে কয়েকবার পেছানোর পর টুর্নামেন্ট মালদ্বীপে সরিয়ে নেয় সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন।

এখন পর্যন্ত মাত্র একবারই সাফ শিরোপ জিতেছে বাংলাদেশ, ২০০৩ সালে। ১৯৯৯ ও ২০০৫ সালে ফাইনালে উঠলেও হারতে হয়েছিল ভারতের বিপক্ষে। সর্বশেষ চার আসরে বাংলাদেশের পারফরম্যান্স বড্ডই নাজুক। প্রতিবারই গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন