বিজ্ঞাপন

নরউইচকে উড়িয়ে মৌসুমের প্রথম জয় ম্যানসিটির

August 21, 2021 | 10:01 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর আগে কমিউনিটি শিল্ডে লেস্টার সিটির কাছে হেরে ২০২১/২২ মৌসুম শুরু করে ম্যানচেস্টার সিটি। আর প্রিমিয়ার লিগে নিজেদের উদ্বোধনী ম্যাচেই টটেনহাম হটস্পার্সের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হেরে বসে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয় গেম উইকে এসে ঘরের মাঠে নরউইচ সিটিকে ৫-০ গোলের ব্যবধানে উড়িয়ে মৌসুমে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়ন ম্যানসিটি।

বিজ্ঞাপন

এদিন ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে অভিষেক হয় ১০০ মিলিয়ন পাউন্ড মূল্যের জ্যাক গ্রিলিশের। আর নতুন ঠিকানায় প্রথম ম্যাচেই গোল করেন এই তরুণ ইংলিশ মিডফিল্ডার। সিটিজেনদের হয়ে এদিন আরও গোল করেন এমিরিক লাপোর্তে, রহিম স্টার্লিং ও রিয়াদ মাহারেজ আর বাকি একটি গোল আসে নরউইচ সিটির গোলরক্ষক টিম ক্রুলের আত্মঘাতী থেকে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের দখলে পেপ গার্দিওলার দল। শুরু থেকে নরউইচের ওপর চাপ ধরে রেখে ফলাফল আসে হাতেনাতেই। ম্যাচের ৭ম মিনিটে এসে রদ্রির থ্রু পাস থেকে ডি-বক্সের ভেতর ছুটে বল বুক দিয়ে নামিয়ে নিয়ন্ত্রণে নিয়ে গোল বরাবর শট নেন গ্যাব্রিয়েল জেসুস। তার শট নরউইচ অধিনায়ক হ্যানলের গায়ে লেগে দিক পরিবর্তন হয়ে চলে যায় গোলরক্ষক টিম ক্রুলের কাছে। তবে তার ভুলে বল জড়ায় জালে। আর তাতেই আত্মঘাতী গোলে ইতিহাদে ১-০ গোলের লিড নেয় ম্যানসিটি।

বিজ্ঞাপন

এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে সিটি। ম্যাচের ১৫তম মিনিটে দেখা মেলে দ্বিতীয় গোলেরও। স্প্যানিশ ফরোয়ার্ড ফারান তোরেসের গোলে ব্যবধান ২-০ হলেও রেফারি ভিএআর দেখে সিদ্ধান্ত দেন অফসাইডের। তবে এযাত্রায় নরউইচ রক্ষা পেলেও ম্যাচের ২২তম মিনিটে ব্যবধান ২-০ করেন ম্যানসিটির ১০০ মিলিয়ন পাউন্ডের নতুন সাইনিং জ্যাক গ্রিলিশ।

সিটির আক্রমণভাগের ডান দিক থেকে কাইল ওয়াকার বাই লাইন দিয়ে বল বাড়ান গ্যাব্রিয়েল জেসুসের উদ্দেশে। ডি-বক্সের ডান দিকে বল পেয়ে ক্রস করেন জেসুস, তার ক্রস অ্যারনের গায়ে লেগে ঠিক গ্রিলিশের সামনে গিয়ে পড়ে। সেখান থেকে গ্রিলিশ শট নিয়ে বল জালে জড়ান। আর ম্যানসিটি লিড নেয় ২-০ ব্যবধানে। সিটির জার্সিতে এটিই গ্রিলিশের প্রথম গোল।

বিজ্ঞাপন

প্রথমার্ধের আরও বেশকিছু সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত আর ব্যবধান বাড়ানো হয়নি সিটিজেনদের।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আক্রমণের ধারা ধরে রাখে সিটি। ৫৫তম মিনিটে ডান দিক দিয়ে বল নিয়ে আবারও ডি-বক্সে ঢুকে পড়েন জেসুস। ডি-বক্সের ভেতর থেকে জেসুস শট নিলেও তা হালকা বাইরে দিয়ে বেরিয়ে যায়। এরপর ম্যাচের ৬৪তম মিনিটে এসে এমিরিক লাপোর্তে গোল করে সিটিকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন। বাঁ দিক থেকে ইয়াকি গুন্দোয়ানের কর্নার থেকে হেড করেন লাপোর্তে। কিন্তু তার হেড ব্লক করেন নরউইচের এক ডিফেন্ডার। ফিরতি বল পেয়ে ডান পায়ের জোরালো শটে তা জালে পাঠিয়ে দেন লাপোর্তে।

ম্যাচের তখন ৭১ মিনিট চলছে। একের পর এক আক্রমণে সিটি যখন নরউইচের রক্ষণকে বিপর্যস্ত করে রেখেছে। সে সময়ই ডান দিক দিয়ে কাইল ওয়াকার দারুণ এক বল বাড়ান জেসুসের উদ্দেশে। বল নিয়ে কাট ইন করে ডি-বক্সে ঢুকে পড়ে দারুণ এক ক্রস দেন রহিম স্টার্লিংকে উদ্দেশ করে। মাত্র ১০ মিনিট আগেই বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা স্টার্লিং সহজ সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন করেন ৪-০।

বিজ্ঞাপন

৮৪তম মিনিটে এসে রুবেন দিয়াজের ভাসানো বল ডি-বক্সে ঢুকে দারুণভাবে নিয়ন্ত্রণে নেয় রিয়াদ মাহারেজ। আর সেখান থেকেই বাকানো শটে বল জালে জড়িয়ে নরউইচের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন তিনি। শেষ পর্যন্ত ৫-০ গোলের ব্যবধানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

দিনের অপর ম্যাচে লিভারপুল ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্নলিকে। অ্যাস্টন ভিলা ২-০ গোলের ব্যবধানে জিতেছে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে। এছাড়া ২-২ গোলে ড্র করেছে লিডস ইউনাইটেড এবং এভারটন।

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন