বিজ্ঞাপন

দিবালা চমকের পরও উদিনেস আটকে দিলো জুভেন্টাসকে

August 23, 2021 | 12:38 am

স্পোর্টস ডেস্ক

উদিনেসের বিপক্ষে সিরি আ’র ২০২১/২২ মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নামে জুভেন্টাস। মৌসুমের প্রথম ম্যাচেই জুভেন্টাসের শুরুর একাদশে চমক। দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখে দল সাজান ম্যাক্স অ্যালেগ্রি। শুরু থেকে দারুণ খেলে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় ম্যাচ শেষ করতে হয়েছে জুভেন্টাসকে।

বিজ্ঞাপন

পাওলো দিবালার এক গোল এবং এক অ্যাসিস্টে প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় জুভেন্টাস। এরপর দ্বিতীয়ার্ধে পেরেইরা এবং ডেলোফুর গোলে সমতায় ফেরে উদিনেস। ম্যাচের ৬০তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর শেষ মুহূর্তে ম্যাচের ৯৪তম মিনিটে গোল করে জুভেকে লিডও এনে দিয়েছিলেন। তবে ভিএআরে দেখা মেলে গোল করার সময় অফসাইডে ছিলেন এই পর্তুগিজ মহাতারকা। তাই বাতিল হয়ে যায় তার গোল। এতেই শেষ পর্যন্ত ২-২ গোলের সমতাতেই মাঠ ছাড়তে হয় জুভেন্টাসকে।

ম্যাচের তিন মিনিটে মাথায় রদ্রিগো বেন্টাকার এবং হুয়ান কুয়াদ্রাদোর দারুণ যুগলবন্দিতে আক্রমণ সাজায় জুভে। সেখান থেকে বেন্টাকার দিবালার উদ্দেশে বল বাড়ান। আর ডি-বক্সের ভেতর কাট ইন করে দারুণ এক শটে মৌসুমে জুভেন্টাসের প্রথম গোল করেন পাওলো দিবালা। আর তাতেই ১-০ ব্যবধানে লিড নেয় জুভে।

বিজ্ঞাপন

এরপর ২৩তম মিনিটে এসে দিবালার কাছ থেকে বল পেয়ে দারুণ এক শটে গোল করে জুভের লিড দ্বিগুণ করেন হুয়ান কুয়াদ্রাদো। এরপরে প্রথমার্ধে লিড ধরে রেখেই বিরতিতে যায় জুভে।

বিরতি থেকে ফিরে ঘুরে যায় ম্যাচের ভাগ্য। ম্যাচের ৫০তম মিনিটে মারাত্মক ভুল করে বসলেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। প্রতি আক্রমণে বল নিয়ে জুভের ডি-বক্সে ঢুকে পেয়া আরস্লানকে ফাউল করে বসেন জুভে গোলরক্ষক স্ট্যাসনি। আর তাতেই সরাসরি পেনাল্টির সিদ্ধান্ত রেফারির। স্পটকিক থেকে উদিনেসের ব্যবধান ২-১ করেন রবের্তো পেরেইরা

পরের মিনিটেই জুভের কাছে সুযোগ আসে ব্যবধান বাড়ানোর। অ্যালেক্স সান্দ্রোর দারুণ এক ক্রস থেকে জোরালো হেড করেন আলভারো মোরাতা তবে তার হেড লক্ষ্যভ্রষ্ট হলে লিড বাড়ানো হয়নি তুরিনের বুড়িদের। ম্যাচের ৬০তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর মাঠে নামার মাত্র তিন মিনিটের মাথায় দলের লিড প্রায় বাড়িয়ে ফেলেছিলেন। দিবালার অসাধারণ এক ক্রস থেকে লাফিয়ে উঠে করা রোনালদোর  দারুণ এক হেড গোলপোস্টের সামান্য বাইরে দিয়ে বেরিয়ে যায় বল।

বিজ্ঞাপন

এদিকে জুভে গোল মিসের মহড়া দিলেও সুযোগ পেয়েই কাজে লাগায় উদিনেস। ম্যাচের ৮৩তম মিনিটে স্টেফানো ওকাকার অ্যাসিস্ট থেকে উদিনেসকে সমতায় ফেরান জেরার্ড ডেলোফু। ম্যাচের তখন বাকি আর মাত্র ৭ মিনিট। আর মৌসুমের প্রথম ম্যাচেই ড্র’র দিকে এগোচ্ছে জুভেন্টাস। তবে নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা অতিরিক্ত সময়ের চার মিনিটের মাথায় ডি-বক্সে ভেতর লাফিয়ে উঠে হেড করে বল জালে জড়ান ক্রিস্টিয়ানো রোনালদো। তবে কিয়েসার ক্রস মাথায় ছোঁয়ানোর আগে রোনালদো ছিলেন অফসাইড পজিশনে। ভিএআর দেখে রেফারি তাই জানিয়ে দিলেন অফসাইডের কারণে বাতিল করা হলো গোলটি।

শেষ পর্যন্ত ওই ২-২ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় জুভেকে। আর রোনালদোও হতাশ হয়ে শুরু করলেন মৌসুম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন