বিজ্ঞাপন

কুষ্টিয়ার সাবেক এসপি তানভীরকে সতর্ক করলেন হাইকোর্ট

August 25, 2021 | 3:04 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচন চলাকালীন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতকে সতর্ক করেছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে এসপিকে পেশাগত দায়িত্ব পালনে আরও সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৫ আগস্ট) কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতের নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আবেদন মঞ্জুর করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এসপি তানভীরের পক্ষে শুনানি করেন আইনজীবী মুন্সি মনিরুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

বিজ্ঞাপন

আদালতে মুন্সি মনিরুজ্জামান বলেন, ‘শাস্তি হিসেবে এসপি তানভীরকে ইতোমধ্যে বদলি করা হয়েছে। তাকে বরিশাল মহানগরে ট্রাফিকের দায়িত্ব দেওয়া হয়েছে।’

এর আগে, গত ২৪ জানুয়ারি কুষ্টিয়ার এসপি নিঃশর্ত ক্ষমার আবেদন করে ২৫ জানুয়ারি তিনি আদালতে হাজির হন। তারও আগে, গত ২০ জানুয়ারি এসপিকে সশরীরে উপস্থিত হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনার ব্যাখা প্রদানের জন্য তলব করেছিল আদালত। সেই শুনানির ধারাবাহিকতায় আজ কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের আবেদনটি নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

এর আগে, কুষ্টিয়ার এসপির বিরুদ্ধে অভিযোগ করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসান হাইকোর্টে আবেদন করেন। আবেদনে তিনি কুষ্টিয়া ভেড়ামারা পৌরসভা নির্বাচনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালনের সময় ভেড়ামারা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে এসপির বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ আনেন। তিনি পুলিশ সুপার ও তার সঙ্গী ফোর্সদের আচরণ স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা ২০১০ এর ৬৯, ৭০, ৭৪, ৮০ ও ৮১ বিধির সরাসরি লঙ্ঘনের অভিযোগ তুলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন করেছিলেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন